‘ভুয়া পত্রিকায়’ বিএনপি প্রার্থীদের বিরুদ্ধে অপপ্রচার, ইসিতে অভিযোগ

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ২০:৫৬

রাজশাহী ব্যুরো

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘ভুয়া ও নাম সর্বস্ব পত্রিকায়’ বিএনপি প্রার্থী মিজানুর রহমান মিনুসহ অন্যান্য বিএনপি প্রার্থীর বিরুদ্ধে মানহানিকর এবং ‘ভুয়া সংবাদ’ প্রকাশ করে তা বিনামুল্যে হকারদের মাধ্যমে প্রচলিত পত্রিকার ভেতরে দিয়ে বাড়ি বাড়ি বিতরণ করা হচ্ছে। গত তিন দিন ধরে এমন কাজ চলায় নির্বাচন কমিশনে রাজশাহী মহানগর বিএনপির পক্ষ থেকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। 

রোববার দুপুরে নগর বিএনপির দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে এ অভিযোগ করেন।
 
অভিযোগে উল্লেখ করা হয়— গত ৭, ৮ ও ৯ ডিসেম্বর সকালে ‘প্রিয় রাজশাহী’ নামের একটি ‘ভুয়া’ নাম-ঠিকানা ব্যবহার করে একটি কুচক্রীমহল সংঘবদ্ধভাবে সংবাদপত্রের হকারদের মাধ্যমে প্রচলিত পত্রিকার মধ্যে লিফলেট আকারে দিয়ে এবং রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে (টিকাপাড়া, সাহেব বাজার, হড়গ্রাম, গ্রেটার রোড, ইত্যাদি) বিতরণ করা হয়। 

পরিচয়, ঠিকানা বিহীন ‘ভুয়া সংবাদপত্রটি’ রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে অজ্ঞাত দুষ্কৃতি দ্বারা দ্রুত বিনামূল্যে দোকানে দোকানে, বাসায় বাসায় বিতরণ করা হয়। ‘ভুয়া পত্রিকায়’ বিএনপি, রাজশাহীর সংসদীয় আসনের সকল বিএনপির প্রার্থী, বিএনপি নেতৃবৃন্দের নামে আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উদ্দেশ্য প্রনোদিতভাবে আক্রোশমূলক বক্তব্য, ভুয়া তথ্য, বানোয়াট জরিপ, চরিত্র হননের জন্য আপত্তিকর ছবি, তথ্য প্রচার করা হয় যা শান্তিপূর্ন নির্বাচনী পরিবেশকে বিঘ্নিত করতে পারে।

অভিযোগে আরও জানানো হয়, ‘প্রচারণার মাধ্যমে জনসাধারণের মাঝে বিভ্রান্তি ও শঙ্কা তৈরি হয়েছে এবং এমন কর্মকাণ্ড নির্বাচনী আচরণবিধির পরিপন্থী বলে বোধ করি। একটি কুচক্রীমহল এরূপ কর্মকাণ্ডের মাধ্যমে নির্বাচনী সুষ্ঠু পরিবেশ বানচাল করতে নীল নকশা বাস্তবায়নে লিপ্ত হয়েছে যা নিয়ে রাজশাহী মহানগর বিএনপিকে গভীরভাবে উদ্বিগ্ন।’ অভিযোগে এসব কুচক্রী মহলকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে এসে শাস্তি দিয়ে নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানানো হয়।

পিডিএসও/অপূর্ব