হালুয়াঘাট হানাদারমুক্ত দিবসে বিজয় র‌্যালি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৪:২৮ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:০১

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

৭ ডিসেম্বর ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদারদের বিরুদ্ধে মুক্তিবাহিনী, ছাত্র, কৃষক, জনতা সশস্ত্র যুদ্ধে অবতীর্ণ হয়ে এই অঞ্চল দুটিকে শত্রুমুক্ত করে স্বাধীন করে। হালুয়াঘাট অঞ্চলকে হানাদারমুক্ত করে তৎকালীন আঞ্চলিক সংগঠক প্রয়াত কুদ্রত উল্লাহ মণ্ডল উপজেলার ভূমি অফিসের সামনে হাজার হাজার মানুষের উপস্থিতিতে লাল-সবুজের স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন। সেই থেকে প্রতি বছর এই উপজেলাতে হানাদারমুক্ত দিবস পালন করা হয়।

হালুয়াঘাট হানাদারমুক্ত দিবস উপলক্ষে শুক্রবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। র‌্যালিতে উপজেলার মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ বেশ কয়েকটি রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের নেতারা অংশগ্রহণ করেন। পরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন—উপজেলা কমান্ড কাউন্সিলের কমান্ডার কবিরুল ইসলাম বেগ, সাবেক কমান্ডার আমান উল্লাহ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ আবদুর রশীদ, যুবলীগের আহ্বায়ক নাজিম উদ্দিন, যুগ্ম আহ্বায়ক মনির, ভুবনকুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম সুরুজ মিয়া, মহিলা পরিষদের সভানেত্রী লুৎফুর নাহার কবীর প্রমুখ।

পিডিএসও/হেলাল