আপিলে প্রার্থিতা ফিরে পেলেন বিএনপি প্রার্থী হিরণ

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:৫২

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে বিএনপির মনোনীত প্রার্থী আহাম্মদ তায়েবুর রহমান হিরণ। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল শুনানির প্রথম দিন বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এজলাস কক্ষ থেকে হিরণের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।

আজ বৃহস্পতিবার দুপরে বিএনপি প্রার্থী আহাম্মদ তায়েবুর রহমান হিরণ নিজেই প্রার্থিতা ফিরে পাওয়ার বিষয়টি প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করেন।
 
এর আগে একাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে গত ২৮ নভেম্বর গৌরীপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন হিরণ। পরে তিনি ওইদিন সহকারী রির্টানিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

গত ২ ডিসেম্বর ময়মনসিংহ জেলা রির্টানিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগের বিষয়টি প্রমাণিত না হওয়ায় হিরণের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে তিনি মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পান।

জানতে চাইলে বিএনপি প্রার্থী আহাম্মদ তায়েবুর রহমান হিরণ বলেন, নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছি। তবে এই নির্বাচন কমিশন নির্বাচনী মাঠে এখনো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে পারেনি। তাই সুষ্ঠু নির্বাচন নিয়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে শঙ্কা আছে। যদি সুষ্ঠু নির্বাচন হয়। তাহলে ধানের শীষ প্রতীকের জয় নিশ্চিত।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় সহকারি রির্টানিং অফিসার ও ইউএনও ফারহানা করিম বলেন, বিএনপি প্রার্থী হিরণের প্রার্থিতা বৈধ হওয়ার কোনো ঘোষণা কিংবা নির্দেশনা এখনো আমাদের কাছে এসে পৌঁছায়নি।। 

পিডিএসও/তাজ