টিস্যু মিলের ছাদ ধসে নির্মাণ শ্রমিক নিহত, আহত ১২

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৮, ২০:৩২

রূপগঞ্জ (নারায়নগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার ‘পারটেক্স টিস্যু’ নামে একটি মিলে নির্মাণ কাজ চলাকালে ছাদ ধসে মনজুরুল ইসলাম (২৪) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১২ জন। 

সোমবার বেলা সোয়া ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মনজুরুল ইসলাম লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার মোমিনপুর এলাকার মৃত মহর উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকরা জানান, কর্ণগোপ এলাকায় ‘পারটেক্স গ্রুপ’ নামে একটি টিস্যু কোম্পানী ভবন তৈরির কাজ করছিলো। সোমবার সকালে ভবনের একটি অংশে প্রায় ৪০ জন নির্মাণ শ্রমিক ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। বেলা ১১টার দিকে চা-নাস্তার বিরতি দিলেও  কিছু শ্রমিক কাজ করছিলেন। সোয়া ১১টার দিকে হঠাৎ করে বাশের খুটি নড়ে ঢালাই দেয়ার সময় ছাদ ধসে পড়ে। এ সময় পুরো মিল এলাকায় শ্রমিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

খবর পেয়ে ডেমড়া ও কাঞ্চন ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে মিল কর্তৃপক্ষসহ অন্যান্য নির্মাণ শ্রমিকদের সহযোগিতায় আহত অবস্থায় নির্মাণ শ্রমিক নাজমুল, বিকাশ, বাবলু দাস, পরেশ দাস, প্রবাংশ, বিশ্বজিৎ দাস, তপন, মিন্টু দাস, মোস্তফা, গনেন্দ্র দাস, নুর ইসলাম ও জাহাঙ্গীরকে উদ্ধার করে স্থানীয় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় উদ্ধার করা হয় মনজুরুল ইসলামকে। 

পারটেক্স টিস্যু মিলের জিএম ফরহাদ বলেন, আমাদের এ প্রতিষ্ঠানে সতর্ক ও নিয়মনীতি মেনে সকল কাজ কর্ম করা হয়ে থাকে। ঘটনাটি দুঃখজনক। 

ডেমড়া ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল মান্নান বলেন, চা-নাস্তার বিরতির কারণে অনেক শ্রমিক রক্ষা পেয়েছে। নয়তো হতাহতের সংখ্যা আরো বাড়তো। তবে, নির্মাণ ত্রুটির কারণে এ ঘটনা ঘটতে পারে। 

পিডিএসও/অপূর্ব