খুলনা ব্যুরো

  ২০ নভেম্বর, ২০১৮

খুলনায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত

খুলনা মহানগরীর খালিশপুর এলাকায় একটি নির্মাণাধীন বহুতল ভবন থেকে পড়ে তিন শ্রমিক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে স্থানীয় নৌবাহিনীর নিয়ন্ত্রণাধীন (বানৌজা তীতুমীরে) এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন মো. মহিদুল ইসলামের ছেলে মো. সায়েম (২০), রহিম উদ্দিনের ছেলে মো. রমজান (৩৫) ও নূর ইসলামের ছেলে মো. নূর আলম (১৮)। ওই তিন শ্রমিকের বাড়ি নীলফামারী জেলার জলডাঙ্গা উপজেলার উত্তর দেশিবাড়ী গ্রামে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াহেদ কনস্ট্রাকশন লিমিটেডের অধীনে বানৌজা তীতুমীর কম্পাউন্ডের ১০ তলা বিশিষ্ট ভবনে কাজ করছিল নির্মাণ শ্রমিকরা। নবম তলায় কাজ করার সময় অসাবধানতাবশত এ তিন শ্রমিক নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।

কেএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড কমিউনিটি পুলিশিং) সোনালী সেন বলেন, বানৌজা তীতুমীর কম্পাউন্ডের ১০ তলা বিশিষ্ট ভবনের নবম তলায় প্লাস্টারের কাজ করার সময় বাঁশের মাচা ভেঙে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই একজন এবং খুমেক হাসপাতালে নেওয়ার পর আরো দু’জন মারা যায়। এটিকে প্রাথমিকভাবে দুর্ঘটনা বলেই উল্লেখ করেন তিনি। এ বিষয়ে অপমৃত্যু মামলার পর তদন্ত করে দেখা হবে বলেও উল্লেখ করেন তিনি।

ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াহেদ কনস্ট্রাকশন লিমিটেডের প্রকৌশলী শহীদুল ইসলাম সজিব বলেন, কাজ চলা অবস্থায় মাচা ভেঙে হঠাৎ করে তারা পড়ে যায়। নিচে পড়ে একজন স্পটেই মারা যায় এবং বাকি দু’জন হাসপাতালে নেওয়ার পর মারা যায়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনা,শ্রমিক নিহত,নির্মাণাধীন ভবন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close