সাবেক ক্রিকেটার চামেলীর চিকিৎসায় বাদশার সহায়তা

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৮, ১৮:৩৫

রাজশাহী প্রতিনিধি

চিকিৎসার জন্য সাবেক ক্রিকেটার চামেলী খাতুনকে দুই লাখ টাকা অনুদান দিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।  

আজ সোমবার সকালে তিনি ঢাকার শেরেবাংলা নগরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন জাতীয় নারী ক্রিকেট দলের প্রাক্তন এই সদস্যকে দেখতে গিয়ে ব্যক্তিগত অনুদানের নগদ অর্থ তুলে দেন। অনুদানের অর্থ হাতে পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন অসুস্থ ক্রিকেটার চামেলী খাতুন ও তার পরিবার। 

এর আগে প্রধানমন্ত্রীর নির্দেশে পায়ের লিগামেন্ট ছিঁড়ে ও মেরুদণ্ডের দুই হাড়ের ডিস্ক নষ্ট হয়ে মৃত্যু শয্যায় থাকা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলী খাতুনকে গত ২ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য জেলা প্রশাসনের তত্ত্বাবধানে বিমান যোগে রাজশাহী থেকে ঢাকায় নেওয়া হয়। 

চামেলীর বাড়ি রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায়। ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে চামেলী জাতীয় দল থেকে অবসর নেন। তারপর চাকরি নেন আনসার ভিডিপিতে। আর্থিক অনটনে প্রায় আট বছর ধরে প্রায় বিনা চিকিৎসায় ধুকছিলেন এক সময়ের মাঠ কাঁপানো এই অলরাউন্ডার।

এ খবরটি প্রতিদিনের সংবাদসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তার পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এরপর চামেলীর বাড়িতে ছুটে যান রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিসিবি পরিচালক স্বপন চৌধুরীসহ অনেকেই।

রাজশাহী সিটি মেয়র ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই লাখ টাকা আর্থিক সহায়তাও পান চামেলী। তবে এর আগেই প্রধানমন্ত্রীর দৃষ্টিতে পড়েন চামেলী। তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন।

পিডিএসও/তাজ