ইউপি সদস্য থেকে এমপি প্রার্থী

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১৭:০২

আব্দুর রহমান রাসেল, রংপুর ব্যুরো

রংপুরের পীরগাছায় দুই বারের ইউপি সদস্য, তিন বার ইউপি চেয়ারম্যান ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আফছার আলী এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চান বিএনপি থেকে। বিগত ৩৮ বছর ধরে জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত এ মানুষটি নিজেকে বিলিয়ে দিচ্ছেন জনসেবায়। বাবার উত্তরসূরি হিসেবে আফছার আলী বিএনপির দলীয় মনোনয়পত্র জমা দিয়েছেন। এ নিয়ে রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে। 

পীরগাছা উপজেলার অনন্তরাম দশগাঁও গ্রামে ১৯৫৬ সালে জন্ম গ্রহন করেন আফছার আলী। তার পিতা আব্দুল আজিজ ১৯৬৩ সালে ৭নং পীরগাছা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের (দশগাঁও) ইউপি সদস্য ছিলেন। পিতার উত্তরসূরি হিসেবে আফছার আলী ১৯৮৩ এবং ১৯৮৮ সালে ওই ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচিত হন। এরপর জনগণের ভালবাসা ও সমর্থনে ১৯৯৭ সালে প্রথম ২০০২ সালে দ্বিতীয় এবং ২০১১ সালের তৃতীয় বার ৭নং পীরগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। পাশাপাশি ১৯৭৮ সাল থেকে জাতীয়তাবাদী দল বিএনপির উপজেলা সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতির সঙ্গে জড়িত থেকে দলটির হাল ধরেন। 

২০০৬ সাল থেকে এখন পর্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে রংপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। পরবর্তীতে ২০১৪ সালে পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। 

সর্বদা হাস্যজ্জ্বল মানুষটি ১৯৮৭ সালে মোহাম্মদ আলী দাখিল মাদ্রাসা, ১৯৯৯ সালে রাজবাড়ি উচ্চ বিদ্যালয় এবং ২০০৮ সালে মন্ডলবাড়ি হাফেজিয়া মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে  আফছার আলী একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার জন্য বিএনপি থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন। 

আফছার আলী জানান, ‘আমার ব্যক্তিগত কোনো চাওয়া-পাওয়া নাই। এলাকার উন্নয়ন ও জনসেবার ব্রত নিয়ে কাজ করে যাচ্ছি। জনগণের ভালবাসা ও দোয়া নিয়ে এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার জন্য বিএনপি থেকে দলীয় মনোনয়ন জমা দিয়েছি। আশা করি দল আমাকে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করা সুযোগ দেবেন।’

পিডিএসও/অপূর্ব