১৫ লাখ টাকার ভোগ্যপণ্য পুড়ে ছাই

খাগড়াছড়িতে পণ্যবাহী ট্রাকে দুর্বৃত্তদের আগুন

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৮, ১৬:১৫ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১৬:২৯

খাগড়াছড়ি প্রতিনিধি

পার্বত্য জেলা খাগড়াছড়িতে পণ্যবাহী ট্রাকে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার গভীর রাতে খাগড়াছড়ি-ভারত সীমান্ত লাগোয়া পানছড়ির-তবলছড়ি সড়কের মরাটিলা এলাকায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, দুটি আঞ্চলিক রাজনৈতিক দলের বিরোধে পাহাড়িরা প্রায় ৬ মাস ধরে পানছড়ি বাজার বয়কট করে আসছে। বাজার বয়কট কর্মসূচির বাধা এড়িয়ে চট্টগ্রাম থেকে আলু, পেঁয়াজসহ মুদি মাল বোঝাই করা ট্রাকটি মাটিরাঙ্গা হয়ে পানছড়ি বাজারে যাওয়ার পথে মরাটিলা এলাকায় পৌঁছালে অজ্ঞাত সন্ত্রাসীরা ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। আগুনে ট্রাক এবং ট্রাকে থাকা প্রায় ১৫ লাখ টাকার বিভিন্ন ভোগ্যপণ্য পুড়ে ছাই হয়ে গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনায় পানছড়ি বাজারের ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

আগুন দেওয়ার সময় ট্রাকের চালক ও সহকারী পালিয়ে যাওয়ায় তারা অক্ষত আছেন জানিয়ে পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম বলেন, এ বিষয়ে এখনও থানায় কেউ অভিযোগ করেনি। ট্রাক এবং পণ্যের মালিককে খুঁজে এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত, চলতি বছরের ২০ মে থেকে দুটি আঞ্চলিক সংগঠনের বিরোধের জের ধরে পানছড়ি বাজারে প্রায় অচলাবস্থা চলে আসছে। অভিযোগ রয়েছে ইউপিডিএফ বাজার বয়কটের ঘোষণা দিয়েছিল। সে কারণে বাজারে পাহাড়ি ক্রেতা-বিক্রেতা আসা বন্ধ রয়েছে। পানছড়ি থেকে সব ধরনের পণ্য পরিবহনে রয়েছে অঘোষিত নিষেধাজ্ঞা। এর জেরে পণ্যবাহী ট্রাকে আগুন দেয়া হতে পারে বলে পুলিশ ও স্থানীয়রা ধারণা করছে।

পিডিএসও/অপূর্ব