শিক্ষানবিশ ২৫তম সার্জেন্ট প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে আইজিপি

‘সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে পুলিশকে দায়িত্ব পালন করতে হবে’

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৭:১৮

রাজশাহী ব্যুরো

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম বলেছেন, ‘সকল প্রলোভনের উর্ধ্বে থেকে নিষ্ঠা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে পুলিশকে দায়িত্ব পালন করতে হবে। সকল প্রতিবন্ধকতা পাশ কাটিয়ে নিরাপদ সড়ক ও সুশৃঙ্খল ট্রাফিক ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে।’ 

শনিবার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির ২৫তম শিক্ষানবিশ সার্জেন্ট ২০১৭ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
শিক্ষানবিশ সার্জেন্টদের উদ্দেশে তিনি আরও বলেন, ‘বর্তমান সরকার দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। আমাদের তা অনুসরণ করে কাজ করতে হবে। পুলিশের লক্ষ্য হবে দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা। কারণ, আমরা জনগনের ট্যাক্সের টাকায় বেতন পাই। তাই জনগনের সেবা করা আমাদের দায়িত্ব। নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ সকল শ্রেণির মানুষের চলাচলের জন্য সড়ক ব্যাবস্থাপনাকে আরো নিরাপদ করতে হবে।’

এর আগে সকাল ১০টায় অনুষ্ঠানের প্রধান অতিথি আইজিপি ড. জাবেদ পাটোয়ারী কুচকাওয়াজ পরিদর্শন, অভিবাদন গ্রহণ এবং বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। কুচকাওয়াজে প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী পুলিশ সুপার নিমাই চন্দ্র সরকার। এক বছর মেয়াদী এই মৌলিক প্রশিক্ষণে ৬৬৫জন শিক্ষানবিশ সার্জেন্ট অংশগ্রহণ করেন।

বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেন মাসকেট্টিতে সৌরভ কুমার কুন্ডু, প্যারেডে সাবিনা ইয়াসমিন, পিটিতে হামিদুর রহমান, আইন বিষয়ে (একাডেমিক) সাদ্দাম হোসেন, ইক্যুইটেশনে মির্জা মাহমুদ-উল হক এবং বেস্ট সার্জেন্ট আব্দুল্লাহ আল নোমান। 

সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে একাডেমির প্রিন্সিপাল মোহাম্মদ নাজিবুর রহমান এনডিসি, ভাইস প্রিন্সিপাল আব্দুল্লাহ আল মাহমুদসহ পুলিশ বিভাগের রাজশাহী রেঞ্জের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএসও/অপূর্ব