স্বাস্থ্য পরীক্ষা শেষে কারাগারে ব্যারিস্টার মইনুল

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৪:২৬ | আপডেট : ১০ নভেম্বর ২০১৮, ১৫:১০

অনলাইন ডেস্ক

ব্যারিস্টার মঈনুল হোসেনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারাগারে নেয়া হয়েছে।

আজ শনিবার সকাল ৯টায় শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে রংপুর মেডিকেলে নেওয়া হয়। সেখানে প্রায় ২ ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষা শেষে তাকে আবারও কারাগারে পাঠানো হয়েছে। রংপুর কেন্দ্রীয় কারাগারের জেলার আমজাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, ব্যারিস্টার মইনুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তার হার্ট, ডায়াবেটিক, কিডনি, লিভারসহ বেশ কয়েকটি পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট হাতে এলে বলা যাবে তিনি কোন ধরনের রোগে আক্রান্ত হয়েছেন।

এর আগে গত ৩ নভেম্বর জামিন আবেদন শুনানির জন্য ব্যারিস্টার মঈনুল হোসেনকে ঢাকা থেকে রংপুর কারাগারে আনা হয়। ৪ নভেম্বর তাকে আদালতে হাজির করলে আদালত  জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে শারীরিক অবস্থা বিবেচনা করে তার চিকিৎসার ব্যবস্থা গ্রহণের জন্য আদালতের কাছে আবেদন জানান ব্যারিস্টার মইনুল হোসেনের আইনজীবী।

প্রসঙ্গত, সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টিভির একটি অনুষ্ঠানে কুরুচিপূর্ণ মন্তব্য করায় মইনুল হোসেনের বিরুদ্ধে ২২ অক্টোবর রংপুরে মামলা করেন নারী অধিকারকর্মী মিলিমায়া বেগম। ওই মামলায় ২২ অক্টোবর সন্ধ্যায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন গ্রেপ্তার হন।

পিডিএসও/তাজ