কেরাণীগঞ্জে ২ গ্রামবাসীর সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশতাধিক

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৭:১১

কেরাণীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

ঢাকার কেরাণীগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে তানভীর ভূইয়া (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও অন্তত অর্ধশতাধিক। 

বুধবার বেলা ১২ টার দিকে দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন তেঘরিয়া ইউনিয়নের করেরগাঁও ও কলাকান্দি গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষ ঘটে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান জজ মিয়া, কেরাণীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রামানন্দ সরকার ও দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ওসি শাহ্ জামান ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার রাতে স্থানীয় আব্দুল্লাহপুর ফেরিঘাট এলাকায় একটি রিক্সা ও মোটরসাইকেলের সংঘর্ষ হয়। বুধবার সকালে এ বিষয়ে বিচার বসলে বিচারের একপর্যায়ে দুইপক্ষ উত্তেজিত হয়ে পড়ে। পরে উভয়পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়াসহ ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এ সময় কলাকান্দী এলাকার তানভীরসহ উভয়পক্ষের প্রায় অর্ধশতাধিক লোকজন আহত হয়। পরে তানভীরকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের চাচাতো ভাই বারেক মাতবর বলেন, ‘কলাকান্দী এলাকার মজিবর ও করেরগাঁও এলাকার আশকর মেম্বারের সঙ্গে ঝামেলা নিয়ে আজ বসা হয়েছিলো। আশকর মেম্বারের লোকজন অতর্কিতভাবে হামলা শুরু করে। তাদের লোকজনের ইটের আঘাতে আমার ভাই মারা গেছে। আমরা এর বিচার চাই।’

তেঘরিয়া ইউপি চেয়ারম্যান জজ মিয়া বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারামারি হয়েছে। আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি।’

দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান এ তথ্য নিশ্চিত করে প্রতিদিনের সংবাদকে বলেন, সংঘর্ষের ঘটনায় একজন নিহত হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত হতে পেরেছি। এ ঘটনায় আরও অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিডিএসও/অপূর্ব