‘স্বাস্থ্যসম্মত নিরাপদ খাবার পর্যটকদের আকৃষ্ট করতে পারে’

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৬:৫৫

রংপুর ব্যুরো
ama ami

রংপুরের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী বলেছেন, স্বাস্থ্যসম্মত নিরাপদ খাবার পর্যটকদের আকৃষ্ট করতে পারে। এজন্য সম্ভাবনাময়ী পর্যটন শিল্পকে এগিয়ে নিতে স্বাস্থ্যসম্মত রান্না ও পরিবেশন অগ্রণী ভূমিকা পালন করবে। 

তিনি আরো বলেন, স্বাস্থ্যসম্মত খাবার তৈরি এবং পরিবেশন করতে পারলে মানুষের খাবারের প্রতি আকর্ষণ ও আগ্রহ বাড়বে, ফলে বিক্রি বাড়বে- লাভও হবে।

বুধবার দুপুরে নগরের পর্যটন মোটেলের হলরুমে ‘স্ট্রিট ফুড’ ভেন্ডরদের স্বাস্থ্যসম্মত রান্না ও পরিবেশন বিষয়ক মৌলিক প্রশিক্ষণের উদ্বোধনী আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশ ট্যুরিষ্ট বোর্ড’র আয়োজনে ও জেলা প্রশাসন রংপুরের সহযোগিতায় দুই দিনব্যাপী ‘স্ট্রিট ফুড’ ভেন্ডরদের প্রশিক্ষণে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি মজিদ আলী, রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব, স্থানীয় সরকার জেলা প্রশাসকের কার্যালয়ের উপ-পরিচালক রুহুল আমিন মিঞা। 

স্ট্রিট ফুড ভেন্ডরদের স্বাস্থ্যসম্মত রান্না ও পরিবেশন বিষয়ক মৌলিক প্রশিক্ষণে রংপুরের বিভিন্ন সড়কের পাশে খাবারের ব্যবসায়ী ও খাবার প্রস্তুতকারীরা এতে অংশ নেন। 

পিডিএসও/অপূর্ব