রংপুর ব্যুরো

  ০৩ নভেম্বর, ২০১৮

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো রংপুরের মিনি ইজতেমা

রংপুরে ৫ম বারের মতো আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে মিনি ইজতেমা। নগরীর দমদমা বধ্যভুমি সংলগ্ন ঘাঘট নদীর তীরে খোলা স্থানে ৩ দিনব্যাপী ইজতেমার আয়োজন করা হয়। শনিবার সকাল ১১টার দিকে প্রায় ২৫ মিনিট ধরে আখেরি মোনাজাতে কয়েক লাখ মুসল্লি দুহাত তুলে আল্লাহর দরবারে সৎ ও ন্যায়ের পথে মহান রাব্বুল আল আমিনের রহমত কামনা করেন। এ সময় তারা চোখের জলে নিজেদের পাপ মুক্তিসহ জাহানের সব মানুষের জন্য মঙ্গল কামনা করেন।

ইজতেমার আখেরি মোনাজাতে মহান আল্লাহর সন্তুষ্টি, দেশ ও মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি, সমৃদ্ধি এবং মঙ্গল কামনা করা হয়। এ সময় মুসল্লিদের মুখে শুধু আমিন আমিন উচ্চারিত হতে থাকে।

আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকার মুসল্লিরা জড়ো হতে শুরু করেন। অটো, মোটরসাইকেল, রিকশা, বাস, ট্রাক, কাভার্ডভ্যানে করে যে যেভাবে পেরেছেন ছুটে আসেন ইজতেমাস্থলে। আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমার মূল মঞ্চ থেকে আশপাশের সব জায়গা মুসল্লিতে পরিপূর্ণ হয়ে যায়।

নগরীর ৩৩টি ওয়ার্ডসহ বিভিন্ন উপজেলার ধর্মপ্রাণ মুসলমানরা প্রধান সড়কসহ ইজতেমা ময়দান ও আশপাশের বাসাবাড়িতে অবস্থান নেন। অনেকে মহাসড়কসহ আশপাশের বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিয়ে মোনাজাতে শরিক হন। আখেরি মোনাজাতে অংশ নিতে মুসল্লিদের যাতায়াত নিরাপদ করতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ইজতেমা আয়োজক কমিটির এক সদস্য জানান, বিশ্ব ইজতেমার ওপর চাপ কমাতে জেলা ভিত্তিক মিনি ইজতেমা রংপুরে ৫ম বারের মতো অনুষ্ঠিত হলো। গত বৃহস্পতিবার ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার কার্যক্রম। ইজতেমায় বয়ান করতে আসেন সৌদি আরব, চীন, মরক্কো ও রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাবলিগ জামাতের মুরুব্বিরা।

প্রসঙ্গত, এর আগে রংপুর মিনি ইজতেমা নগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হলেও স্থান স্বল্পতার কারণে নগরীর দমদমা এলাকার ঘাঘট নদীর তীরে তা সরিয়ে নেয়া হয়।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আখেরি মোনাজাত,রংপুর,মিনি ইজতেমা,শেষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close