লালমনিরহাট প্রতিনিধি

  ২৬ অক্টোবর, ২০১৮

লালমনিরহাটে জমি নিয়ে বিরোধে কৃষককে হত্যা

লালমনিরহাটে জমি নিয়ে বিরোধের জের ধরে ফজলুর রহমান (৪২) নামে এক কৃষককে হত্যা করা হয়েছে। এ সময় আহত হয়েছেন তার স্ত্রী আহেরুন ও ১০ বছরের শিশু সন্তান তাইজুল ইসলাম।

বৃহস্পতিবার রাত ১০ টার দিকে লালমনিরহাট সদর হাসপাতালে ফজলুরকে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত কৃষক ফজলুর রহমান সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের খোড়াগাছ তেলিটপাড়া গ্রামের মৃত দানেস আলীর ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত ফজলুর রহমানের সঙ্গে প্রতিবেশী ইছান উদ্দিনের ছেলে আব্দুর রহমানের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিষয়ে একাধিকবার স্থানীয় ভাবে বৈঠক হলেও মানতে নারাজ আব্দুর রহমান।

বৃহস্পতিবার বিকেলে নিজের বাড়ির পাশে সুপারি গাছের চারা রোপন করছিলেন ফজলুর। এ সময় দলবল নিয়ে বাড়িতে জোড়ে গান বাজিয়ে অতর্কিতভাবে ফজলুরের ওপর হামলা চালায় আব্দুর রহমান ও তার লোকজন। কৃষক ফজলুরকে বাঁচাতে এগিয়ে এলে হামলার শিকার হন তার স্ত্রী আহেরন বেগম (৩৬) ও ছেলে তাইজুল ইসলাম(১০)।

স্থানীয়রা তাদের তিনজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক কৃষক ফজলুর রহমানকে মৃত ঘোষণা করেন। আহত আহেরন ও তাইজুলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাইজুলের অবস্থা আশঙ্কাজনক।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, সন্দেহজনক একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকিদেরও আটক করার চেষ্টা অব্যাহত রয়েছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,জমি,বিরোধ,কৃষক,হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close