সিলেট প্রতিনিধি

  ২৫ অক্টোবর, ২০১৮

খন্দকার মুক্তাদির কারাগারে

সিলেটে নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম আদালতে তাকে হাজির করা হয়। পরে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, সিলেট কোতোয়ালি থানায় দায়েরকৃত একটি মামলায় বৃহস্পতিবার তাকে আদালতে হাজিরা করা হলে জামিন নামঞ্জুর করে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গতকাল বুধবার সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে থেকে বাসায় ফেরার পথে তাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল। পরে রাতেই তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হলে আজ বৃহস্পতিবার তাকে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে কোতোয়ালি থানা পুলিশ।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মহানগর পুলিশের প্রিজন ভ্যানে করে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী আদালত প্রাঙ্গণে ভিড় করেন এবং খন্দকার মুক্তাদিরের মুক্তি দাবি করেন।

কোতোয়ালী থানাসুত্রে জানা যায়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দলের একটি মিছিল হতে পুলিশের উপর হামলার অভিযোগে এ মামলা করে পুলিশ। এতে সন্দেহভাজন আসামি হিসেবে খন্দকার মুক্তাদিরকে গ্রেফতার দেখানো হয়। এটি ছাড়াও আরও বেশ কয়েকটি মামলার সন্দেহভাজন আসামি হিসেবে খন্দকার মুক্তাদিরকে আটক দেখায় পুলিশ।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞা জানান, নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে আটক খন্দকার মুক্তাদিরসহ ৪ জনকে বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির করলে আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেন।

এদিকে খন্দকার মুক্তাদিরের নিঃশর্ত মুক্তির দাবিতে নগরীতে মিছিল করেছে সিলেট সদর উপজেলা বিএনপি, যুবদল, স্বোসেবকদল ও ছাত্রদল।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খন্দকার মুক্তাদির,সিলেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close