reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০১৮

আদমজীতে শ্রমিকদের বিক্ষোভ, অগ্নিসংযোগ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেড এলাকায় গার্মেন্ট শ্রমিকদের বিক্ষোভকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেতন-বোনাস পরিশোধের দাবিতে সোমবার সকাল থেকেই আদমজী ইপিজেডের সামনে সোয়াদ গার্মেন্টের শ্রমিকরা সড়ক অবরোধ ও বিক্ষোভ করে। ওইসময় শ্রমিকদের সঙ্গে শিল্প পুলিশের দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, সকালে আদমজী ইপিজেডের গেট দিয়ে সোয়াদ গার্মেন্টের প্রায় সাড়ে ৩ হাজার শ্রমিককে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। এতে বিপুলসংখ্যক শ্রমিক বাইরে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকদের ওপর পুলিশ লাঠিচার্জ করে।

শ্রমিকরা রাস্তায় নেমে এলে পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করে। এতে রাস্তা বন্ধ হয়ে যায়। এ সময় গাড়ি ভাঙচুর ও কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এ ঘটনায় ৪০ জন শ্রমিক আহত হয়েছেন বলে শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

শ্রমিকরা জানান, আজ তাদের বকেয়া পরিশোধের কথা ছিল। এর আগে ২২ সেপ্টেম্বর বকেয়া বেতন, ছুটি ও ফান্ডের টাকা পরিশোধ না করায় এবং শ্রমিকদের না জানিয়ে কারখানা বন্ধের নোটিশ দেয়ায় বিক্ষুব্ধ হয়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

সিদ্ধিরগঞ্জ থানার এসআই ইব্রাহীম পাটোয়ারী জানান, খবর পেয়ে পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে হাজির হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। নারায়ণগঞ্জ শিল্প পুলিশের এসপি জাহিদুর রহমান জানান, শ্রমিকরা অবস্থান নিয়ে আছে, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। কোনো শ্রমিককে আটক করা হয়নি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আদমজী,শ্রমিকদের বিক্ষোভ,সংঘর্ষ,বেতন-বোনাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close