‘দাবি না মানলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট’

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ২০:১৯

সিলেট ব্যুরো

সড়ক পরিবহন আইন ২০১৮ সংস্কারসহ ৮ দফা দাবি ২৭ অক্টোবরের মধ্যে না মানলে আগামী ২৮ ও ২৯ অক্টোবর দেশব্যপী ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। অন্যথায় অনির্দিষ্টকালের ‘পরিবহন ধর্মঘট’ পালনের হুঁশিয়ারি দেন এই শ্রমিক নেতা।

শনিবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালে সিলেট বিভাগীয় শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। 

তিনি বলেন, ৪৮ ঘণ্টার ধর্মঘটে দাবি আদায় না হলে; ৯৬ ঘণ্টার পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হবে। তাতেও দাবি আদায় না হলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হবে।

সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটি সহ সভাপতি আব্দুর রহিম বক্স দুদু ও সাদিকুর রহমান হিরু।

এদিকে শ্রমিক সমাবেশের কারণে শনিবার সকালে সিলেট থেকে দুরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। সিলেট বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া আন্তঃজেলা, উপজেলা ভিত্তিক বাস চলাচল সাময়িক বন্ধ রয়েছে। সকাল থেকে টার্মিনালে যাত্রীদের বাস ছাড়ার অপেক্ষা করতে দেখা গেছে। 

পিডিএসও/অপূর্ব