সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ

পাবনায় কঠোর আন্দোলনের হুশিয়ারি

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৮:৫৮

পাবনা প্রতিনিধি

পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপনের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও বিচারের দাবিতে সমাবেশ করেছে পাবনার সচেতন নাগরিক সমাজ। সমাবেশে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করা না হলে পাবনার সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুশিয়ারি দেওয়া হয়।

শনিবার পাবনা প্রেসক্লাবের পাশে নাগরিক প্রতিবাদ সমাবেশে মুক্তিযোদ্ধা, রাজনীতিবীদ, লেখক, সাহিত্যিক, সংস্কৃতিকর্মী, ব্যবসায়ী, শিক্ষক, চিকিৎসক ও সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

পাবনা ডায়াবেটিক সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা লায়ন বেবী ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন— পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, জেলা গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক সুলতান আহমেদ বুরো, জেলা ওয়াকার্স পার্টির সভাপতি ও ১৪ দলের সদস্য সচিব কমরেড জাকির হোসেন, জাতীয় মুক্তি কাউন্সিলের সভাপতি মজিবুর রহমান, জেলা জাসদের সভাপতি মোজাম্মেল হক কবির, লালন স্মৃতি পরিষদ সভাপতি রেজাউল করিম মণি, পাবনা চেম্বারের সাবেক সভাপতি এম এ কাফী সরকার, সিপিবির সদস্য আব্দুল জব্বার, পাবনা প্রেসক্লাবের সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, ব্যবসায়ী মুক্তার হোসেন, পাবনা চেম্বারের পরিচালক মাসুদুর রহমান মিন্টু, সাহিত্যিক সাইদ হাসান দারা, কবি গোলাম রব্বানি, পাবনা ড্রামা সার্কেলের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাসেল, সাংবাদিক আব্দুল হামিদ খান প্রমুখ।

বক্তারা সাংবাদিক হাবিবুর রহমান স্বপনকে হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পাবনায় একের পর এক সাংবাদিক, প্রগতিশীল বুদ্ধিজীবী ও সংস্কৃতিকর্মীর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটছে। সচেতন নাগরিক সমাজ এসব ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার আটদিন পেরিয়ে গেলেও পুলিশ হামলায় জড়িত কাউকে গ্রেফতার না করায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। 

নাগরিক প্রতিবাদ সমাবেশে পাবনা সংবাদপত্র পরিষদের সহ সভাপতি আব্দুস ছালাম, পাবনা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ সভাপতি কানু সান্যাল, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ সম্পাদক আলমগীর কবির, নাট্যব্যক্তিত্ব গণেশ দাস, পাবনা রিপোর্টার্স ইউনিটির সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, পাবনা টেলিভিশন ও অনলাইন সাংবাদিক সমিতির সম্পাদক সৈকত আফরোজ আসাদ এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শনিবার (১৩ অক্টোবর) রাত দশটার দিকে প্রেসক্লাব থেকে রিকশাযোগে বাসায় ফেরার পথে শহরের সেবা হাসপাতালের সামনে সাংবাদিক হাবিবুর রহমান স্বপনকে হেলমেট পরিহিত সন্ত্রাসীরা রড ও জিআই পাইপ দিয়ে এলোপাতারি মারপিট করে। এতে তার মাথা ফেটে যায় এবং বাম হাত ভেঙ্গে যায়। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পিডিএসও/অপূর্ব