রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০১৮

রাঙ্গাবালীতে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

অনুমতি না থাকায় ইজতেমা বন্ধে প্রশাসনের নির্দেশ থাকলেও অবশেষে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় হেদায়েতি বয়ান, ধর্মীয় আলোচনা ও ইবাদতের মধ্য দিয়ে শুরু হয়েছে তিনদিন ব্যাপী ‘জেলা ইজতেমা’।

বৃহস্পতিবার সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে প্রথমদিনের ইজতেমা শুরু হয়। ইজতেমায় বয়ান করেন তাবলিগের শুরা সদস্য মাওলানা মোশরেফ হোসেন ও মাওলানা আশরাফ আলী।

ইজতেমা আয়োজকরা জানান, পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের চরইমারশন এলাকার আগুনমুখা নদীর তীরে প্রথমদিনের ‘জেলা ইজতেমা’ শুরু হয়েছে। এতে জেলার ৮টি উপজেলাসহ দেশ-বিদেশের প্রায় ২০ হাজার মুসল্লি ও সাথী অংশ নিচ্ছেন।

এর আগে প্রশাসনের কাছে আবেদন করেও অনুমতি পায়নি আয়োজকরা। তাই বুধবার দুপুরে ময়দানে গিয়ে ইজতেমার আয়োজন বন্ধের জন্য মৌখিকভাবে নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার ও রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র। তবুও অনেক জল্পনা-কল্পনার পর তিনদিন ব্যাপী এ ইজতেমা শুরু হয়েছে।

ইজতেমা আয়োজনের দায়িত্বে নিয়োজিত আমির মো. ফয়সাল হোসাইন বলেন, ‘ইজতেমা বন্ধের কথা শুনে অনেক মানুষ আসেননি। তবে শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা শুরু হয়েছে শুনে ট্রলার ও লঞ্চযোগে লোকজন আসতে শুরু করেছেন। আশা করি, অর্ধলক্ষ মানুষের সমাগম ঘটবে এখানে। আখেরি মোনাজাতে আরও লোক হবে।’

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাঙ্গাবালী,জেলা,ইজতেমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close