রংপুর ব্যুরো

  ১৫ অক্টোবর, ২০১৮

গুচ্ছ কলি ক্লাবের সহযোগিতায় খাদিজার বিয়ে

রংপুরের পীরগাছা উপজেলার রতনপুর গ্রামে গুচ্ছ কলি সাংস্কৃতিক ক্লাবের সহযোগিতায় বিয়ে হয়েছে খাদিজা আক্তারের। জানা যায়, উপজেলার রতনপুর গ্রামের ভূমিহীন দেলোয়ারের পরিবারকে দেখার কেউ ছিল না। কিছুদিন আগে ক্লাবের অনুসন্ধানী টিম খুঁজে পায় খাদিজার পরিবারকে।

সোমবার সরেজমিনে দেখা গেছে, পীরগাছা উপজেলার ৫ নং ছাওলা ইউনিয়নের রতনপুর গ্রামে বৃদ্ধ মা, দুই মেয়ে এক ছেলে ও স্ত্রীকে নিয়ে বসবাস করেন দেলোয়ার। বিয়ের উপযুক্ত কন্যা ঘরে থাকায় দিশাহারা ছিলেন তিনি।

দেলোয়ার জানান, নদী ও খালে মাছ ধরে বাজারে বিক্রি করে পরিবার নিয়ে ডাল-ভাত খেয়ে কোনোরকম জীবনযাপন করি। সব জায়গায় এখন মাছের খামার হওয়ায় আগের মতো মাছ ধরা সম্ভব হয় না। আমি গরিব মানুষ কুড়েঘরে থাকি, মাথা গুজার ঠাঁই নাই, কষ্টে পরিবার নিয়ে দিন পার করছি। ঘরে বিয়ের উপযুক্ত মেয়ে, টাকার অভাবে বিয়ে দেয়া সম্ভব হচ্ছে না। অবশেষে খাদিজার বিয়ের দায়িত্ব নেন গুচ্ছ কলি সাংস্কৃতিক ক্লাবের সাধারণ সম্পাদক শাজাহান সরকার।

পরে আনুষ্ঠানিকভাবে বিয়ের আয়োজন করে যৌতুক ছাড়াই খাদিজার বিয়ের কাজ সম্পন্ন করা হয়। প্রসঙ্গত, গত কয়েক দিন আগে খাদিজাকে যৌতুক ছাড়াই বিয়ে করতে রাজি হন কাউনিয়া উপজেলার মধুপুর গ্রামের মৃত আবুল হেসেনের ছেলে আতিকুর রহমান।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিয়ে,গুচ্ছ কলি সাংস্কৃতিক ক্লাব,পীরগাছা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close