নড়াইলের শেখ রাসেল সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ১৪:১৭ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৪:৫৪

অনলাইন ডেস্ক

নির্মাণের প্রায় এক বছর পর নড়াইলের চিত্রা নদীর সীমাখালী ফেরিঘাটের ওপর নির্মিত শেখ রাসেল সেতুটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে নড়াইলের জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি তার সরকারের সময়কালে দেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, নড়াইলবাসীর দাবির প্রেক্ষিতে জেলার লোহাগড়া ও কালিয়া উপজেলার সাথে সড়ক যোগাযোগ ব্যবস্থা সহজতর করার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধানে ২০১৪ সালের ৩০ এপ্রিল শহরের প্রান কেন্দ্র চিত্রা নদীর সীমাখালী ফেরিঘাটের ওপর সেতুটির নির্মাণ কাজ শুরু হয়। ওই সময়ে সেতুটির প্রাক্কলিত মূল্য ধরা হয় ২৯ কোটি টাকা। ১৪১ মিটার লম্বা মূল সেতুর বাইরে দুই পাশে ফ্লাইওভারের মতো দেখতে ভায়াডাক্টের দৈর্ঘ্য ২৩৮ মিটার এবং সেতুটির প্রস্থ্য ১৮ ফুট। সেতুর দুই পাশে অ্যাপ্রোচ সড়ক ৪৩১ মিটার। ২০১৭ সালের জুন মাস পর্যন্ত নির্মাণ কাজের সময়সীমা নির্ধারণ থাকলেও তিন মাস আগেই নির্মাণ কাজ সম্পন্ন করে নিয়োগকৃত ঠিকাদারি প্রতিষ্ঠান ঢাকার মেসার্স এমবিইএল-ইউডিসি (জেভি) ঠিকাদারি প্রতিষ্ঠান। জনগণের চলাচলের সুবিধার্থে উদ্বোধনের আগেই ২০১৭ সালের ১৬ মার্চ সেতুটি খুলে দেয়া হলে লোহাগড়া ও কালিয়া উপজেলার সঙ্গে জেলা শহরের যোগাযোগ ব্যবস্থা সহজ হয়।

পিডিএসও/হেলাল