কুমিল্লায় স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ২০:২৪

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার লাকসাম উপজেলায় স্ত্রী রাবেয়া বেগমকে (৩২) গলাকেটে হত্যা করে স্বামী সফিউল্লাহ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে পুলিশ স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। পুলিশ ও স্থানীয়রা জানায়, সফিউল্লাহ মানসিক রোগী ছিলেন।

বুধবার সকাল ৮ টায় পথচারী ও প্রতিবেশীরা উঠানে ছোট মেয়ে সাইফাকে কাঁদতে দেখে ঘরে ঢুকে দু’জনের লাশ দেখতে পায়। পরে থানায় বিষয়টি জানালে সাড়ে ১০ টায় পুলিশ এসে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

এলাকাবাসী জানায়, সফিউল্লাহ দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন। তাকে পাবনা এবং পার্শ্ববর্তী উপজেলা নাঙ্গলকোট মানসিক হাসপাতালে চিকিৎসা করানো হয়েছে। আশপাশের মানুষকে সে মারধর করতো। ২ বছর আগেও সে তার স্ত্রী রাবেয়াকে গলাকেটে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়। প্রায়ই সে স্ত্রীকে মারধর করতো। 

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, আমরা এলাকাবাসীর কাছ থেকে সংবাদ পেয়ে মরদেহ দুটি উদ্ধার করেছি। নিহত রাবেয়া বেগমের মরদেহটি জবাই করা অবস্থায় এবং তাঁর স্বামী সফিউল্লাহর মরদেহটি ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেছি। ময়নাতদন্তের পর হত্যার কারণ জানা যাবে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান দুটি মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে স্ত্রীকে হত্যা করে স্বামী আত্মহত্যা করেছেন। তবে লাশের ময়নাতদন্ত এবং পুলিশি তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে।

পিডিএসও/এআই