বগুড়ায় বাসে পেট্রোলবোমা হামলায় ৩ নারী দগ্ধ

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৫:১২

অনলাইন ডেস্ক

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর বগুড়ায় যাত্রীবাহী একটি চলন্ত বাসে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটেছে। এতে বাসের ৩ নারী যাত্রী দগ্ধ হয়েছেন।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার পর বগুড়ার শাজাহানপুর উপজেলায় নীলফামারী থেকে ঢাকাগামী নাবিল পরিবহন নামের দূরপাল্লার বাসে এ ঘটনা ঘটে। দগ্ধ আহত তিনজনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ সময় পুলিশ ধাওয়া করে হামলাকারী একজনকে আটক করতে সক্ষম হয়। আটক ব্যক্তির নাম নূর মাহমুদ। শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,  ঢাকায় ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কায় বগুড়াজুড়ে পুলিশ কড়া নিরাপত্তা বলয় ছিল।

রায় ঘোষণার পর আধা ঘণ্টার মধ্যে এ ঘটনাটি ঘটে। নীলফামারী থেকে বাসটি ঢাকায় যাচ্ছিল। বাসটি বগুড়ার শাজাহানপুর উপজেলার রাধারঘাট এলাকা অতিক্রম করার সময় একটি মোটরসাইকেল থেকে বাসের ভেতরে পেট্রলবোমা ছোড়া হয়। এতে বাসের সামনের আসনে থাকা তিন নারী যাত্রী দগ্ধ হন।

ঘটনার পর শাজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) রুম্মনের নেতৃত্বে টহল পুলিশের একটি দল ধাওয়া করে হামলাকারীদের ১ জনকে আটক করে।

পিডিএসও/তাজ