নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০৭ অক্টোবর, ২০১৮

আড়াইহাজার পৌরসভার বাজেট ঘোষণা

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আড়াইহাজার পৌরসভার মেয়র সুন্দর আলী রোববার বাজেট ঘোষনা করেছেন। এটি আড়াইহাজার পৌরসভার ষষ্ঠ ও মেয়র হিসেবে সুন্দর আলীর প্রথম বাজেট।

২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য আনুষ্ঠানিকভাবে মোট ৫৩ কোটি ৯৬ লাখ ৫৯ হাজার ২৪০ টাকার বাজেট ঘোষনা করা হয়। বাজেটে এবার ব্যয় ধরা হয়েছে ৫৩ কোটি ৯৬ লক্ষ ৪৫হাজার টাকা। বাজেটে সরকারি উন্নয়ন অনুদান থেকে আয় ধরা হয়েছে ৬ কোটি ২৮ লাখ ৪০ হাজার টাকা। বিভিন্ন প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৪৭ কোটি টাকা। তবে এবার নাগরিকদের ওপর কোন নতুন কর আরোপ করা না হলেও পায়ে চালিত রিক্সা ও ব্যাটারি চালিত রিক্সার লাইসেন্স ফি বৃদ্ধি করা হয়েছে বলে মেয়র জানান।

এ দিন দুপুরে আড়াইহাজার পৌরসভা কার্যালয়ে মেয়র সুন্দর আলী উৎসবমুখর পরিবেশে বাজেট ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-(১) ও ৭নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর হাতেম আলী , সংরক্ষিত ১নং ওয়ার্ড কাউন্সিলর রাশিদা আক্তার, সংরক্ষিত ২নং ওয়ার্ড কাউন্সিলর রীনা বেগম, সংরক্ষিত ৩নং ওয়ার্ড কাউন্সিলর সামছুন নাহার, ১নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর মোমিনুল ইসলাম শুভ, ২নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর অহিজ উদ্দিন, ৩নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর রাশেদুজ্জামান, ৪নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর শ্রী উদয়ন চন্দ্র বিশ্বাস, ৫নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, ৬নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর বশির উল্লাহ, ৮নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন, ৯নং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর সাদেকুর রহমান, পৌর সচিব তাসলিমা আক্তার, হিসাব রক্ষক আলেক মিয়া, প্রধান সহকারী মোহাম্মদ উল্লাহ, কর নির্ধারক রফিকউল্যাহ দুলাল প্রমুখ।

বাজেট ঘোষণাকালে মেয়র সুন্দর আলী বলেন, মেয়র হিসেবে পৌরসভার আমি প্রথম বাজেট ঘোষণা করলাম। আমাদের প্রধান আয়ের উৎস হচ্ছে রাজস্ব এবং উন্নয়ন সহায়তার খাত। এই বাজেট বাস্তবায়ন করা আমাদের জন্য চ্যালেঞ্জিং ব্যাপার হলেও আমরা তা সকলের সহযোগিতায় বাস্তবায়ন করবো। এজন্য পৌরবাসীর সহায়তা একান্তভাবে জরুরী। পৌরবাসীর সহায়তা পেলে এ অর্থ বছরে আমি ব্যাপক উন্নয়ন করতে পারবো। তিনি পৌরবাসীকে আস্বস্ত করে বলেন, এ বছর পৌর এলাকার দৃশ্যমান ব্যাপক পরিবর্তন করা হবে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আড়াইহাজার,পৌরসভা,বাজেট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close