লালমনিরহাট প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

ফাইল ছবি

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে ওহিদুল ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশি আহত হয়েছেন। বুধবার বিকেলে উপজেলার বাউড়া ইউনিয়নের ডাংঙ্গাটারী সীমান্তে এ ঘটনা ঘটে। আহত ওহিদুল রংপুরের একটি হাসপাতালে গোপনে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। সে স্থানীয়ভাবে চোরকারবারি হিসেবে পরিচিত। ওহিদুল বাউড়া ইউনিয়নের ডাংঙ্গাটারী এলাকার নুরুদ্দিনের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সীমান্ত সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে ওই সীমান্তের ৮০২ নম্বর আন্তর্জাতিক সীমানা পিলার এলাকায় চোরকারবারির উদ্যেশ্যে যায় ওহিদুল ও তার সহযোগিরা। এসময় তারা ভারতের প্রায় দুইশ’ গজ অভ্যন্তরে প্রবেশ করলে কোচবিহার ১৪৩ জি ব্যাটালিয়নের নিউ কুচলীবাড়ি বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদেরকে ধাওয়া করে।

এতে অন্যান্যা চোরকারবারিরা অক্ষত অবস্থায় পালিয়ে আসতে সক্ষম হলেও বিএসএফের ছোড়া গুলিতে আহত হয় ওহিদুল ইসলাম। পরে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় স্থানীয় একটি উপ স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নেয় সে। এতে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বাউড়া থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উদ্দেশ্য পাঠানো হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ৫১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পরিচালক লে. কর্ণেল মোস্তাফিজুর রহমান বলেন, ‘ওই বাংলাদেশি বিএসএফের ছোঁড়া গুলি নাকি রাবার বুলেটে আহত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি নিয়ে স্থানীয় বিজিবির কোম্পানি কমান্ডারকে বিএসএফের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।’

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,সীমান্ত,বিএসএফের,গুলি,বাংলাদেশি,আহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close