রংপুর ব্যুরো

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

দেশের উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরার আহ্বান স্পিকারের

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সরকারের যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন এবং কৃষকের অক্লান্ত পরিশ্রমের ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত হয়েছে। ‘বাংলাদেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতের সাফল্যগাঁথা’ এখন বিদেশিদের গবেষণার বিষয় বলে তিনি উল্লেখ করেন।

এ সময় স্পিকার স্থানীয় নেতাকর্মীদের দেশের উন্নয়ন বার্তা জনগণের মাঝে তুলে ধরার আহ্বান জানান। রোববার সকালে পীরগঞ্জের ৩নং বড়দরগাহ ও ২নং ভেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদ আয়োজিত উন্নয়নমূলক পথসভায় তিনি এসব কথা বলেন।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ নারী উন্নয়নসহ সকল ক্ষেত্র উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছে। মহান স্বাধীনতার পর এটাই আমাদরে সবচেয়ে বড় অর্জন। জনগণের অব্যাহত সমর্থনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে, ২০২৪ সালের মধ্যে পরিপূর্ণ উন্নয়নশীল দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গঠন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন বাস্তবতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুনির্দিষ্ট পরিকল্পনা ও নিরলস পরিশ্রমের কারণে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। এ সময় তিনি সামাজিক যোগাযোগমাধ্যমকে নিজেদের ভবিষ্যৎ ও দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান। বলেন, গুজব সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার না করে নিজেদের ক্যারিয়ার গঠন ও সৃষ্টিশীল কাজে ব্যবহার করতে হবে।

৩ নং বড়দরগাহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম (দুলা)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সায়াদাত হোসেন বকুল, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম এবং রংপুর জেলা পরিষদের সদস্য মোনায়েম সরকার মানু। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হক। এর আগে স্পিকার রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি অসুস্থ মেহেদী হাসান রনিকে হাসপাতালে দেখতে যান। পরে তিনি বিভিন্ন স্থানে উন্নয়নমূলক পথসভায় বক্তব্য রাখেন এবং স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন।

পিডিএসও/এআই/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,দেশের উন্নয়ন,জনগণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close