কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

‘কাঁদলো সন্তানেরা, কাঁদলো বাবা-মা’

‘গুরুজনে কর নতি’ এ স্লোগানকে ধারণ করে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার প্রায় ৩শ শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তাদের বাবা-মায়ের পা ধুয়ে দেয়।

রোববার সকাল ১০টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একসঙ্গে গুরুজনদের পা ধোয়ার বিশেষ এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাবা-মায়ের প্রতি ভক্তিপূর্ণ এ বিশেষ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অপরদিকে উপজেলার শেখ রাসেল মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রবীন্দ্রনাথ বাড়ৈসহ শিক্ষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে অনুষ্ঠানটি সম্পন্ন করেন। বাবা-মায়েরা সন্তানদের মাথায় হাত রেখে আর্শিবাদ করেন। তখন সন্তান ও বাবা-মায়েরা একে অপরকে জড়িয়ে ধরে কাঁন্নায় ভেঙ্গে পড়েন। উপস্থিত গন্যমান্য ব্যক্তিবর্গ কেঁদে ফেলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, এ ধরণের অনুষ্ঠানে বাবা-মা ও গুরুজনদের প্রতি সন্তান এবং শিক্ষার্থীদের শ্রদ্ধাভক্তি বৃদ্ধি পাবে। আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরণের অনুষ্ঠান বেশী বেশী করা প্রয়োজন।

শেখ রাসেল মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রবীন্দ্রনাথ বাড়ৈ বলেন, জীবনে এই প্রথম এ ধরণের অনুষ্ঠান দেখলাম। আগামী প্রজন্মের কাছে এই অনুষ্ঠান অনুস্মরণীয় হয়ে থাকবে।

উপজেলা ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা বলেন, এ ধরণের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান করায় আমি উপজেলা পরিষদের পক্ষ থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাচ্ছি।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাঁদলো,সন্তান,বাবা-মা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close