ফরিদপুর প্রতিনিধি

  ২২ সেপ্টেম্বর, ২০১৮

ফরিদপুরে চালকদের দৃষ্টি ও শ্রবণশক্তি পরীক্ষা শুরু

সড়কে দুর্ঘটনা কমাতে দেশে এই প্রথম ফরিদপুরে পেশাদার চালকদের দৃষ্টি ও শ্রবণশক্তি পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। শনিবার বেলা ১১টায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে বিনামূল্যে শতাধিক পেশাদার চালকের চোখ ও কান পরীক্ষা করা হয়।

ফরিদপুর জেলা প্রশাসন ও বিআরটিএ’র উদ্যোগে দিনব্যাপী এই পরীক্ষা ক্যাম্পের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এসময় তিনি বলেন, এখানেই শেষ নয়, পর্যায়ক্রমে জেলার সকল পেশাদার চালকদের চোখের দৃষ্টিশক্তি ও কানের শ্রবনশক্তি পরীক্ষার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি, তাই আমাদের নিজেদের প্রতি আমাদেরই আরো যত্নবান হতে হবে। কোন রকম অসুস্থ্য প্রতিযোগীতার মাধ্যমে নিজের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলা যাবে না। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিখতে হবে। প্রতিটি কাজে পেশাদারিত্বের পরিচয় দিতে হবে। বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতাল ও ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগীতায় অনুষ্ঠিত সেবা ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এরাদুল হকের সভাপতিত্বে ফরিদপুরের পুলিশ সুপার জাকির হোসেন খাঁন, বিআরটিএ এর সহকারী পরিচালক আতিকুর রহমান, ফরিদপুর ডায়বেটিক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুস সামাদ, বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. রাহাত আনোয়ার চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন।

বিআরটিএ এর সহকারী পরিচালক আতিকুর রহমান জানান, বিআরটিএর ফরিদপুর অফিস থেকে এই পর্যন্ত প্রায় ২০ হাজার পেশাদার চালকের লাইসেন্স দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এদের সকলকে বিনামূল্যে চোখ ও কান পরীক্ষা করা হবে। এছাড়া দূর্ঘটনা রোধে নিয়মিত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হচ্ছে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,চালক,দৃষ্টি,শ্রবণশক্তি,পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close