রোহিঙ্গা ক্যাম্পে ৪০ শয্যার হাসপাতাল উদ্বোধন

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৮

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

মিয়ানমারের রাখাইন রাজ্যে জাতিগত নিধনের শিকার হয়ে গত বছরের ২৫ আগষ্টের পর থেকে এ পর্যন্ত প্রায় ৭ লাখ রোহিঙ্গা উখিয়া-টেকনাফের বনবিভাগের জায়গায় আশ্রয় নিয়েছে। আশ্রিত এসব রোহিঙ্গাদের সরকার, বিভিন্ন দাতা সংস্থা এনজিওর মাধ্যমে ব্যাপক সাহায্য সহযোগিতা করে আসছে। বিশাল এ জনগোষ্ঠির খাদ্য, বস্ত্র, বাসস্থান, চিকিৎসাসেবা প্রদান করাটা সত্যিই একটি বড় চ্যালেঞ্জ কিন্তু সরকার সকলের সমন্বিত প্রচেষ্টায় সকল বাধা-বিপত্তি পেরিয়ে সফলতা দেখিয়েছেন। 

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় উখিয়ার মধুরছড়া হোপ ফাউন্ডেশন কর্তৃক নবনির্মিত ৪০ শয্যা বিশিষ্ট হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন উদ্বোধনকালে প্রধান অতিথি’র বক্তব্যে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম এসব কথা বলেন। তিনি বলেন, রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয়দের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। হোপ ফিল্ড হসপিটালের কার্যক্রম সম্পর্কে সন্তোষ প্রকাশ করে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বলেন, হসপিটালের সার্বিক পরিবেশ, পরিস্থিতি ভালো লেগেছে।  

এসময় উপস্থিত ছিলেন, হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর ফেরদৌসুজ্জামান, ড. গারডন ওয়ারলিক, ড. রুনাল্ড ভিলা এবং হোপ ফিল্ড হসপিটাল উইমেন এর সহকারি প্রকল্প পরিচালক শাহানাজ বেগম প্রমুখ।

পিডিএসও/এআই