‘খালেদা জিয়ার নামে মামলা সরকার দেয়নি’

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৪

ঝালকাঠি প্রতিনিধি
ama ami
ফাইল ছবি

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে মামলা সরকার দেয়নি। মামলা হয়েছে তার কৃতকর্মের ফসল। আদালতে তিনি বারবার যেতে অনিচ্ছা প্রকাশ করেছেন। তিনি নিজেকে অসুস্থ্য দাবি করে আদালতে উপস্থিত হননি। উপস্থিত হয়ে তিনি আদালতে দম্ভোক্তি করে বলেছেন, ‘বার বার আসতে পারবো না, যত খুশি সাজা দেন।’ এজন্য সরকার আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকায় এবং খালেদা জিয়াকে বিচারিক কার্যক্রমে উপস্থিত রাখান জন্য তিনি যেখানে অবস্থান করছেন সেখানেই আদালত স্থাপন করেছেন। তারপরেও তিনি আদালতে উপস্থিত হতে চাচ্ছেন না। তাহলে তিনি কি দেশবাসীকে আইন-আদালতের প্রতি অশ্রদ্ধা জানানোর শিক্ষা দিচ্ছেন? 

শিল্পমন্ত্রী আরো বলেন, প্রয়োজনে আদালত বিভিন্ন স্থানে বসতে পারে। ক্যান্টনমেন্টে, কারাগারে আদালত স্থাপনের নিয়ম নতুন না। এটা অনেক আগে থেকেই চলে আসছে। 

ঝালকাঠি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ঝালকাঠি চীফ জুডিসিয়াল আদালত ভবন নির্মাণের ভিত্তিফলক উম্মোচন অনুষ্ঠান শনিবার দুপুরে অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা ও দায়রা জজ ইখতিয়ারুল ইসলাম মল্লিক, জেলা প্রশাসক হামিদুল হক, পুলিশ সুপার জোবায়েদুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজেস্ট্রট আশরাফুল ইসলাম, গণপূর্ত বিভাগের বরিশাল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রদীপ কুমার বসু। 

ঝালকাঠি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী হারুন অর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল। 

পিডিএসও/এআই