রাজশাহীতে ‘দেশটাকে পরিস্কার করি’ দিবস পালন

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৫

রাজশাহী ব্যুরো

‘চারিপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’- স্লোগানকে প্রতিপাদ্য করে রাজশাহীতে ‘দেশটাকে পরিস্কার করি’ দিবস পালিত হয়েছে। ‘পরিবর্তন চাই’ নামের একটি সংগঠন এই কর্মসুচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট চত্বর হয়ে পদ্মা গার্ডেনে গিয়ে শেষ হয়। 

র‌্যালি শেষে রাজশাহীর তরুণ সংগঠন ‘ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ)’র একদল তরুণসহ প্রায় ৬০০ স্বেচ্ছাসেবক রাজশাহী শহরের বিভিন্ন স্থানে পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে অংশ নেন। তারা সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিস্কার করেন। পরে তাদের মধ্যে সনদপত্রও বিতরণ করা হয়। 

এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হবিবুব রহমান। কর্মসুচি চলাকালে নগরীর পদ্মা গার্ডেনে এক পথসভা অনুষ্ঠিত হয়। পরিবর্তন চাই সংগঠনের জেলা সমন্বয়ক ডা. সাইফুল ইসলামের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন ‘ইয়্যাস’র সভাপতি শামীউল আলীম শাওন সহ অন্যন্য সংগঠনের নেত্ববৃন্দরা।

এদিকে একই সময় জেলার গোদাগাড়ী উপজেলায় এ কর্মসূচি পালন করে পরিবর্তন চাই। সংগঠনটির স্থানীয় সমন্বয়ক এনামুল হক রিপনের নেতৃত্বে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপজেলা সদরে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযানে নামেন। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তাদের মধ্যে সনদ বিতরণ করা হয়। এরপর এনামুল হক রিপনকে আহ্বায়ক করে ‘ক্রিয়েটিভ গোদাগাড়ী’ নামে একটি সংগঠনের আহ্বাক কমিটি গঠন করা হয়।

পিডিএসও/এআই