চট্টগ্রামে শিবিরের ২৪ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৯

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরের বাকলিয়া, ডবলমুরিং, পতেঙ্গা ও চকবাজার থানা এলাকায় বিশেষ অভিযানে শিবিরের ২৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তাদের মধ্যে রয়েছেন ডবলমুরিং থানা শিবিরের সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোরশেদুল আলম এবং থানা শিবিরের সেক্রেটারি ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদুল মিনহাজ।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরীর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়ার কালামিয়া বাজার এলাকা থেকে সাতজন ও রসুলবাগ আবাসিক এলাকা থেকে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। নাশকতার পরিকল্পনা করার জন্য গোপন বৈঠকে মিলিত হয়েছিল তারা। তাদের কাছ থেকে উসকানিমূলক লিফলেট ও বইপত্র পাওয়া গেছে।

ডবলমুরিং থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আগ্রাবাদ ব্যাংক কলোনি, ঝর্ণাপাড়া, হালিশহরের মইন্যাপাড়া এলাকায় অভিযান চালিয়ে শিবিরের আট নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

নগর পুলিশের কর্ণফুলী জোনের সহকারী কমিশনার জাহেদুল ইসলাম বলেন, পতেঙ্গায় নুর মোহাম্মদ নামে ছাত্রশিবিরের একজনকে গ্রেফতার করা হয়েছে। 

এদিকে চকবাজার থানার ওসি আবুল কালাম বলেন, বড় মিয়া মসজিদ এলাকা থেকে শিবিরের সাংগঠনিক কাগজপত্রসহ গোলাম আজম নামের এক শিবির কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

পিডিএসও/এআই