প্রধানমন্ত্রী আরএমপি কার্যক্রম উদ্বোধন করবেন রোববার

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৮

রংপুর ব্যুরো

রোববার গণভবন থেকে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল প্রত্যাশিত আরএমপি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তিনি। 

আরএমপি’র কমিশনার মুহাম্মদ আব্দুল আলমি জানান, ২’শ ৩৯ দশমিক ৭২ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের কর্মকান্ড শুরু হবে। রয়েছে ৬টি থানা। ১৬ টি ওয়ার্ড নিয়ে গঠন করা হয়েছে কোতয়ালী থানা। এই থানায় অর্ন্তভুক্ত করা হয়ে ১৩ নম্বর ওয়ার্ড থেকে ২৮ নম্বর ওয়ার্ড পর্যন্ত। পশুরাম থানা গঠন করা হয়েছে ৩-৬ নং ওয়ার্ড নিয়ে। হাজিরহাট থানায় অন্তভুক্ত করা হয়েছে, ১,২,১০,১১ ও ১২ নম্বর ওয়ার্ড। হারাগাছ থানার আওতায় নেওয়া হয়েছে, ৭,৮ ও ৯ নম্বর ওয়ার্ডকে এছাড়াও রয়েছে কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়ন ও হারাগাছ পৌরসভার নয়টি ওয়ার্ড। তাজহাট থানার আওতায় রয়েছে, ১৫,২৮ নং ওয়ার্ডের কিছু অংশ ২৯, ৩১ ও ৩২ নং ওয়ার্ড। মাহিগঞ্জ থানার আওতায় রয়েছে পীরগাছা উপজেলার কল্যাণী ইউনিয়ন ও রংপুর সিটি কর্পোরেশনের ২৯, ৩০ ও ৩৩ নম্বও ওয়ার্ড। 

কমিশনার জানান, একজন পুলিশ কমিশনার, একজন অতিরিক্ত পুলিশ কমিশনার, দুই জন উপ-পুলিশ কমিশনার, একজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পাঁচ জন সহকারী পুলিশ কমিশনারসহ চার’শ সত্তর জন পুলিশ সদস্য আরএমপিতে যোগদান করেছে। বিভিন্ন ধরনের যানবাহন রয়েছে ৪৭টি। 

তিনি জানান, রংপুর নগরের বুড়িহাট রোড়ে প্রায় তিন একরের একটি দ্বিতল ভবন ভাড়া নিয়ে আরএমপি পুলিশ লাইন স্থাপন করা হয়েছে। রোববার উদ্ধোধনের পর বিভিন্ন শ্রেনীর মানুষকে নিয়ে নগরীতে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হবে। সেই সাথে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও থাকবে বলে জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, রংপুরের মানুষের নিরাপত্তা দেওয়াই হচ্ছে আমাদের প্রথম কাজ। আপনাদের সহযোগীতা নিয়ে জনগনের আশা পুরন করতে চাই বলে জানান তিনি। সেই সাথে নগরীর যানজট নিরসন ও ফুটপাত দিয়ে মানুষ যাতে অবাধে যাতায়াত করতে পারে তার ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

পিডিএসও/এআই