রংপুরে বাস চাপায় নিহত ৩, আহত ১৫

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৯ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৭

রংপুর ব্যুরো

 

রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল মোড়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। শুক্রবার দুপুর সাড়ে ১২টায় টার্মিনাল মোড়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঘটনাস্থলে দুইজন নিহত হন। পরবর্তীতে চিকিৎসাধিন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। তবে তার নাম পরিচয় পাওয়া যায়নি।

নিহতরা হলেন- মিঠাপুকুর উপজেলার আফজালপুর গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী হাসিনা বেগম (৫৫) ও রংপুর নগরের বড় বাড়ি হিন্দু পাড়া মহল্লার যোগেশ চন্দ্রের ছেলে দুলাল চন্দ্র (৪৫)। অন্য একজনের নাম জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ‘এমকে পরিবহনের’ (রংপুর-জ ০৪-০০৩১) চালক বদরগঞ্জ রোড থেকে বের হয়ে পীরগঞ্জ ভেন্ডাবাড়ি দিয়ে নবাবগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে টার্মিনাল মোড়ে গাড়িটি ঘুরিয়ে নেয়। এসময় বেপরোয়া গতিতে আসা গাইবান্ধাগামী ‘মায়ের আশির্বাদ’ পরিবহন (ঢাকা মেট্রো- জ ১৪-১০৮৬) নিয়ন্ত্রণ হারিয়ে ‘এমকে পরিবহনকে’ ধাক্কা দেয়। মূহুর্তেই ‘এমকে পরিবহন’ গাড়িটি দুমড়ে মুচড়ে উল্টো যায়। এতে ঘটনাস্থলে এক নারীসহ ২ জন মারা যায়। আহত হয় অন্তত ১৫ জন। পরবর্তীতে চিকিৎসাধিন অবস্থায় রমেক হাসপাতালে একজনের মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে এমকে পরিবহনের ভিতর থেকে নিহতদের মরদেহ ও আহত যাত্রীদের উদ্ধার করেন। পরে আহতদের ফায়ার সার্ভিসের এ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

রংপুর মেডিকেল কলেজের (রমেক) জরুরি বিভাগের চিকিৎসক শাহীনুর রহমান প্রতিদিনের সংবাদকে জানান, দুর্ঘটনায় আহত ১০ জনকে ভর্তি করা হয়েছে। আহতদের চিকিৎসা চলছে। এদের মধ্যে একজন চিকিৎসাধিন অবস্থায় মারা গেছেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুল আলম বলেন, ঘটনাস্থলে বিশৃঙ্খলা ঠেকাতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন জানান, দুই বাসের সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলে ২ জন নিহত হয়েছেন। আহতদের রমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সাথে সাথে বাসের চালক ও হেলপার পালিয়ে গেছেন। তবে বাস দুটি পুলিশ জব্দ করেছে।

রংপুর জেলা প্রশাসক এনামুল হাবীব জানান, ‘দুর্ঘটনার বিষয়টি আমরা প্রাথমিকভাবে তদন্ত করে রিপোর্ট পাঠিয়েছি। পরে এর ব্যবস্থা নেওয়া হবে।’

পিডিএসও/এআই