বাসের ধাক্কায় শিশু আকিফার মৃত্যু : চালক গ্রেপ্তার

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১২

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ায় বাসের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুকন্যা আকিফার মৃত্যুর ঘটনায় গঞ্জেরাজ পরিবহনের বাসচালক মহিত মিয়া ওরফে খোকনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার রাতে ফরিদপুর জেলার সদর থানার বঙ্গেশ্বরী এলাকা থেকে আটক করে র‌্যাব। খোকন আকিফা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। আজ বৃহস্পতিবার র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়ার কোম্পানি কমান্ডার অ্যাডিশনাল এসপি মুহাইমেনুল রশিদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে সোমবার মহিত মিয়া ওরফে খোকন আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এমএম মোর্শেদ তার জামিন মঞ্জুর করেন। আদালত একইসঙ্গে আগের দিন ফরিদপুর থেকে গ্রেপ্তার গঞ্জেরাজ পরিবহনের মালিক জয়নালেরও জামিন মঞ্জুর করেন।

তবে গত মঙ্গলবার কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এমএম মোর্শেদের আদালতে হাজির হয়ে চালক ও মালিককে দায়ী করে তথ্য উপাত্ত উপস্থাপন করে মামলাটি ৩০২ ধারায় (হত্যা মামলা) সংযোজন করার আবেদন জানালে আদালত সেটা মঞ্জুর করেন। একইসঙ্গে আগের দিন জামিন প্রদান করা বাসচালক ও মালিকের জামিন আদেশ বাতিল করে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, ২৮ আগস্ট দুপুরে শহরের চৌড়হাস মোড়ে দাঁড়িয়ে থাকা গঞ্জেরাজ নামে বাসের সামনে দিয়ে এক বছরের শিশুকন্যা আকিফাকে কোলে নিয়ে হেঁটে যাচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ চালক বাসটি চালিয়ে রিনা বেগমকে পেছন থেকে ধাক্কা দেন। এতে মায়ের কোল থেকে রাস্তার ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু আকিফা।

পরে স্থানীয়দের সহায়তায় মা ও মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরের দিন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু আকিফার মৃত্যু হয়।

পিডিএসও/তাজ