মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর, ২০১৮

দাফনের ৬ মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন

কুমিল্লা মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার চাপিতলা গ্রামের সাবেক কৃষি কর্মকর্তা আবু তাহের ভূইয়ার ছেলে রেজাউনুল বারী চঞ্চলকে (৩৫) দাফনের ৬ মাস পর আদালতের নির্দেশে কবর থেকে লাশ উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হান মেহবুবের উপস্থিতিতে চাপিতলা গ্রামের কবর থেকে লাশ উত্তোলন করে কুমিল্লা জেলা পিবিআই।

এ সময় উপস্থিত ছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা পিবিআই পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম, এসআই নজরুল ইসলাম, বাঙ্গরা বাজার থানার এসআই জীবন রায় চৌধুরী, ইউপি চেয়ারম্যান কাইয়ুম ভূইয়া, সাবেক চেয়ারম্যান মামুনুর রশীদসহ এলাকার বিভিন্ন শ্রেণির লোকজন। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। কুমিল্লার ৮নং আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লাশ উত্তোলন করে ময়নাতদন্তের নির্দেশ দেন।

প্রসঙ্গত, রেজাউনুল বারী চঞ্চলের বাবার মৃত্যুর পর গ্রামের বাড়ী চাপিতলায় তার পৈত্রিক সম্পত্তির খোঁজ খবর নিতে এসে দেখেন চাচা আব্দুছ ছালাম ভূইয়া অধিকাংশ জমি বেদখল করে নিয়েছেন। এ নিয়ে গত ১২ ফেব্রুয়ারী পারিবারিক ও জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চাচা এবং চাচাতো ভাইয়েরা চঞ্চলকে মারধর করে আহত করে। ঘটনার ৭ দিন পর ১৯ ফেব্রুয়ারী সকালে আহত অবস্থায় তার মৃত্যু হলেও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়েছে বলে চালানো হয়।

ঘটনার ৫ মাস পর মৃত্যু বিষয়টি পরিবারের কাছে রহস্যজনক মনে হলে মা মনোয়ারা তাহের ভূইয়া বাদী হয়ে গত ২২ জুলাই কুমিল্লার ৮নং আমলী আদালতে মামলা দায়ের করেন। পরে আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’কে মামলাটি তদন্ত করার নির্দেশ দেন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কবর,লাশ উত্তোলন,মুরাদনগর,দাফন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close