রাজশাহী ব্যুরো

  ১১ সেপ্টেম্বর, ২০১৮

‘রাজশাহীকে দেশের ১ নম্বর শহর বানাতে চাই’

রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ‘আগে যে ঝকঝকে-চকচকে রাজশাহী নগরী ছিল, সেই জায়গায় আবারও নিয়ে যেতে হবে। পরিস্কার, পরিচ্ছন্ন, ঝকঝকে-তকতকে শহর পুনরায় গড়তে হবে। রাজশাহীকে এমন জায়গায় নিয়ে যেতে হবে, যা দেখে সবাই হিংসে করবে, মুগ্ধ হবে, আমরা গর্ব করবো। সবার সহযোগিতায় রাজশাহীকে দেশের এক নম্বর শহর বানাতে চাই। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপের পরই আমি নগরবাসীকে আশ্বস্থ করছি।’

মেয়র হিসেবে প্রধানমন্ত্রীর কাছ থেকে শপথ গ্রহণের পর ট্রেনযোগে সোমবার রাত ১০টায় রাজশাহী স্টেশনে পৌছে আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন। নবনির্বাচিত মেয়রের আসার খবরে আগে থেকেই স্টেশনে ভিড় জমায় হাজার হাজার নেতাকর্মী।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সন্তান মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমরা আশা করি আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠন করবে। নতুন সরকারের কাছ থেকে অধিক পরিমান প্রকল্প ও বাজেট এনে রাজশাহীর উন্নয়ন করা হবে।’

বক্তব্যের শুরুতে মেয়র লিটন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদ, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ, মহানগর ও রাবি ছাত্রলীগ, মহানগর যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগ, মহানগর কৃষক লীগ, রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ড, মহানগর তাঁতীলীগসহ মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ড ও শাখার নেতৃবৃন্দসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা স্টেশনে নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সংবর্ধনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর শপথ গ্রহণের জন্যে ঢাকায় যান রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন। ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে শপথ গ্রহণ করেন তিনি। পরে তিনি রাজশাহীর নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর সোমবার ট্রেন যোগে রাজশাহীতে ফিরেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তার সফরসঙ্গী ছিলেন মেয়রপত্নী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেনী, রাসিক মেয়রের একান্ত সহকারী এএইচএম আশিকুজ্জামান শাওন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,১ নম্বর,শহর,এএইচএম খায়রুজ্জামান লিটন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close