গাজীপুরে বিএনপি’র মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আটক ৯

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৬ | আপডেট : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৪

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল থেকে প্রয়াত বিএনপির কেন্দ্রীয় নেতা ব্রিগে: আসম হান্নান শাহ এর ছেলে শাহ রিয়াজুল হান্নানসহ ৯ জনকে আটক করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার বেলা ১১ টার দিকে জেলা শহরের বিএনপি কর্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে।

গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. সোহরাব উদ্দিন জানান, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করছিলাম। মানবন্ধনের শেষ মুহুর্তে হঠাৎ করে পুলিশ ফাঁকা গুলি করে মানববন্ধনে অংশ নেয়া নেতাকর্মীদের অতর্কিত লাঠিপেটা শুরু করে। মুহুর্তেই নেতাকর্মীরা দিকবিদিক ছুটাছুটি করতে থাকে। পুলিশের লাঠিপেটায় জেলা মহিলা দলের সাবেক সভানেত্রী আনোয়ারা বেগমসহ অন্তত ১০জন আহত হয়েছে। এ সময় পুলিশ গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের এমপি প্রার্থী ও প্রয়াত ব্রিগে: আসম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান ও গাজীপুর সিটি কাউন্সিলর বিএনপি নেতা হান্নান মিয়া হান্নুসহ ১০/১২ নেতাকর্মীকে ধরে নিয়ে যায়। 

জয়দেবপুর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে সমাবেশ, যানবাহন চলাচলে বিঘ্ন ঘটানো, পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ এবং পুলিশের কাজে বাধা প্রদান করলে টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনাস্থল থেকে শাহ রিয়াজুল হান্নান ও সিটি কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ৯ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। 

পিডিএসও/রিহাব