পলাশ (নরসিংদী) প্রতিনিধি

  ০৯ সেপ্টেম্বর, ২০১৮

৬ দফা দাবিতে ঘোড়াশালে শ্রমিকদের বিক্ষোভ

প্রধানমন্ত্রী ঘোষিত শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়ন, অবিলম্বে পাট ক্রয়ের অর্থ প্রদান, সকল বকেয়া, সাপ্তাহিক মজুরি, মাসিক বেতন, অবসর গ্রহনকৃত এবং চাকরিচ্যুত শ্রমিকদের পাওনা পিএফ, গ্রাচুইটির টাকা প্রদানসহ ছয় দফা দাবিতে পলাশ শিল্প এলাকায় ঘোড়াশালস্থ বাংলাদেশ জুটমিল শ্রমিক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে কয়েকশ শ্রমিক মিলের প্রধান ফটকের সামনে জড়ো হয়ে এ বিক্ষোভ সমাবেশ পালন করেন। বাংলাদেশ জুটমিলের সিবিএ নন-সিবিএ ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ নন-সিবিএ সম্মিলিত পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ন আহ্বায়ক ও বাংলাদেশ জুটমিলের সিবিএ সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান, সিবিএ সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাহেব আলী, আবুল খায়ের, সিবিএ নেতা হারুন অর রশিদ ও নন-সিবিএ নেতা মোতাহার হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা অবিলম্বে শ্রমিকদের প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়ন ও পাট কেনার টাকাসহ ছয় দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানান। অন্যথায় কঠোর কর্মসূচী দেওয়ার হুমকি দেন।

এসময় বক্তারা আরো বলেন, বিজিএমসি পাট কেনার টাকা না দেয়ার ফলে বর্তমানে মিলে পাট সংকট দেখা দিয়েছে এবং পাট সংকটের জন্য দৈনিক উৎপাদন ৪৫ টন থেকে ১৪ টনে নেমে এসেছে। বাংলাদেশ জুট মিল বিজিএমসির কাছে ৯০ কোটি টাকা পাওনা থাকলেও বিজিএমসি সময় মতো টাকা না দেয়ার ফলে মিল কর্তৃপক্ষ পাট কেনাসহ শ্রমিকদের মজুরি দিতে পারছেনা। এজন্য মিলে কর্মরত শ্রমিকদের মাঝে দিন দিন অসন্তোষ বেড়েই চলছে।

এসব বিষয়ে বাংলাদেশ জুটমিলের মহাব্যবস্থাপক মো. গোলাম রব্বানীর সাথে কথা বললে তিনি বিজেএমসির অনুমতি ব্যতিত কথা বলতে অস্বীকৃতি প্রকাশ করেন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
৬ দফা দাবি,ঘোড়াশাল,শ্রমিক,বিক্ষোভ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close