জুট মিলে অগ্নিকাণ্ড, ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

দমকল কর্মীসহ আহত ৩

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৮

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর পলাশ উপজেলায় ‘জনতা’ নামের একটি জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীসহ তিনজন গুরুতর আহত হয়েছেন। অগ্নিকাণ্ডে জুট মিলটির প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হওয়ার আশংকা কর্তৃপক্ষের। 

শুক্রবার সন্ধ্যায় জনতা জুট মিলের ফিনিশিং গোডাউনে আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পলাশ উপজেলা ফায়ার সার্ভিসের দু’টি দল দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার খবর এলাকায় ছড়িয়ে পড়লে পুরো উপজেলায় তিন ঘন্টার জন্য বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। 

জনতা জুট মিলের এ্যাডমিন মো. লিটন মিয়া জানান, সন্ধ্যার দিকে মিলের ফিনিশিং গোডাউনে আগুন লাগলে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। আগুন নিয়ন্ত্রণের সময় ফায়ার সার্ভিসের এক সদস্য মাহমুদুল হাসান, জুট মিলের দুই নিরাপত্তাকর্মী রাকিবুল ও আবদুল করিম মিয়া আহত হন। 

তিনি আরও বলেন, আগুনে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। 

পলাশ উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র সহকারী কর্মকর্তা সাদিকুল বারী জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের দু’টি দলের ১৪ জন সদস্য দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে মিলে আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। 

ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পি জানান, আগুন লাগার কারণ জানার জন্য মিল কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। 

পিডিএসও/ এআই