মুচি জসিম গ্রেপ্তারে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:০৬ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ০০:৪২

রাজীবুল হাসান, গাজীপুর

পুলিশ দিয়ে সাধারণ মানুষজনকে ধরিয়ে নিয়ে ব্যবসা, বন ও ব্যাক্তি মালিকানাধীন জমি দখলসহ ক্যাডার বাহিনী দিয়ে  প্রকাশ্যে কর্মকাণ্ড চালিয়ে রামরাজত্ব গড়ে তোলা গাজীপুরের চন্দ্রার মুচি জসিমকে গ্রেপ্তারের খবরে এলাকাবাসী আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে উল্লাস করেছে।

বৃহস্পতিবার বিকেলে গ্রেপ্তারের পর থেকেই কালিয়াকৈরের চন্দ্রা, জোড়া পাম্পসহ বিভিন্ন এলাকায় মিছিল করেছে তারা।

কালিয়াকৈর থানার পুলিশ ও গাজীপুর ডিবি পুলিশের সহযোগীতায় মিথ্যা মামলার ভয় দেখিয়ে শতাধিক মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। জুতা কারখানার সামান্য কর্মচারি থেকে এখন তিনি শত কোটি টাকার মালিক বনে গেছেন। দুটি মামলায় সাজা প্রাপ্ত এবং ১৭টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে বীরদর্পে তিনি এলাকা দাপিয়ে বেড়ালেও শেষ পর্যন্ত সেই মুচি জসিমকে গ্রেপ্তার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার বিকাল ৫টায় কাালিয়াকৈরের নিজ বাড়ির সামনে থেকেই তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের খবর শুনেই স্থানীয় বাসিন্দারা এলাকায় উল্লাস প্রকাশ করে আনন্দ মিছিল করেন এবং স্বস্তি প্রকাশ করে ধন্যবাদ জানান সদ্য যোগ দেয়া গাজীপুর জেলা পুলিশ সুপার  শামসুন্নাহারকে। 

এলাকার ভূক্তভোগী পরিবারগুলোর অভিযোগ, মুচি জসিম পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়ে স্থানীয় মানুষ জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। একটু প্রতিবাদ করলেই মিথ্যা মামলায় জেলে যাওয়া এবং নানা ধরনের নির্যাতনের শিকার হতে হয়েছে স্থানীয় মানুষকে। এলাকার বনের জমি এবং ব্যাক্তি মালিকাধীন জমিও দখল করে নিয়েছে জসিম সিন্ডিকেট। সেই জসিমকে গ্রেপ্তার করায় যেন তাদের মধ্যে ঈদের আনন্দ হচ্ছে। 

আনন্দ মিছিলে আসা মিলন,আজিবুন মন্ডল,গোলাম মোস্তফাসহ অনেকেই উল্লাস করতে করতে জসিমের সঠিক বিচার দাবি করেন। 

বৃহস্পতিবার আইনশৃংখলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

পিডিএসও/রিহাব