হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ০৬ সেপ্টেম্বর, ২০১৮

হাজীগঞ্জে ভোক্তা অধিকার আইনে জরিমানা

চাঁদপুরের হাজীগঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পঁচা-বাসি খাবার পরিবেশন ও অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় একটি খাবার হোটেল ও পরিমাপে কম দেওয়ায় দুইটি ফলের দোকানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, উপজেলার বাকিলা ইউনিয়নের স্থানীয় বাকিলা বাজারে পচাঁ বাসি খাবার পরিবেশন ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর বিভিন্ন ধারা অনুযায়ী তাজ হোটেলকে ৫ হাজার টাকা এবং ওজনে কম দেওয়ায় আলমগীর ফলের দোকানকে ৩ হাজার ও ইউসুফ ফলের দোকানকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে পঁচা বাসি খাবার খালে ফেলে দেয়া হয় এবং হোটেল ও ফলের দোকানের মালিকদেরকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট বৈশাখী বড়ুয়া। এছাড়াও বাজারের যানজট নিরসনে ফুটফাত দখলমুক্ত করতে এক সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয়।

ভ্রাম্যমান আদালত চলাকালীন সময়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাইন উদ্দিন আহমেদ, বাকিলা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, বাকিলা বাজার ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অমল ধরসহ জাতীয় ও স্থানীয় দৈনিকের প্রতিনিধি ও ব্যবসায়ী সমিতির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/ এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হাজীগঞ্জ,ভোক্তা অধিকার আইন,জরিমানা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close