স্কুলছাত্রী তুলিকে ছুরিকাঘাতের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৯

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় স্কুলে যাওয়ার পথে নবম শ্রেণির শিক্ষার্থী তুলিকে ছুরিকাঘাতে আহত করার ঘটনায় দোষীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকালে উদীচী শিল্পী গোষ্ঠী, কলাপাড়া মহিলা ক্লাব, মানিকমালা খেলাঘর আসর, নাগরিক কমিটি ও প্রগতি পাঠাগারের আয়োজনে পৌরশহরের শহীদ সুরেন্দ মোহন চৌধুরী সড়কে এ প্রতিবাদ সমাবেশ সমাবেশ অনুষ্ঠিত হয়।

খেলাঘর জাতীয় পরিষদ সদস্য ও নাগরিক কমিটির আহ্বায়ক কমরেড নাসির তালুকদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লাব সভাপতি মেজবাহ উদ্দিন মাননু, কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান বুলেট আকন, মোজাহার উদ্দিন সরকারি কলেজ প্রভাষক নিজাম উদ্দিন, কলাপাড়া মহিলা ক্লাব সভাপতি নমিতা রানি দত্ত, কাউন্সিলর মনোয়ারা বেগম ও বিজলী রানি, ছাত্র যুব ঐক্য পরিষদ সভাপতি নীল রতন প্রমূখ। 

এছাড়া এ সময় কলাপাড়া রিপোর্টাস ইউনিটি’র সদস্য সচিব রাসেল কবির মুরাদ, অর্থ সম্পাদক উত্তম কুমার হাওলাদার, কলাপাড়া পৌরশহর ব্যবসায়ী সমবায় সমিতি’র কোষাধ্যক্ষ মো. ফরিদ উদ্দিন বিপুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অবিলম্বে স্কুলছাত্রী তুলিকে হত্যার উদ্দেশ্যে আহত করায় বখাটে নাঈমসহ সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এছাড়া বখাটেমুক্ত পরিবেশে ছাত্র-ছাত্রীদের নিরাপদে স্কুলে যাওয়ার নিশ্চয়তার দাবি জানান।

প্রসঙ্গত, ০১ সেপ্টেম্বর প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় নবম শ্রেনী ছাত্রী তুলিকে (১৫) ছুরিকাঘাত করে গুরুতর জখম করে বখাটে নাঈমসহ তার সহযোগীরা। স্থানীয়রা প্রথমে তুলিকে উদ্বার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে আসলে অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। বর্তমানে তুলি সংকটাপন্ন অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছে।

পিডিএসও/ এআই