রংপুর ব্যুরো

  ০৫ সেপ্টেম্বর, ২০১৮

‘নো হেলমেট-নো পেট্রোল’

রংপুরে হেলমেট ব্যবহারে জনসচেতনতামূলক প্রচারণা

মহাসড়কে দুর্ঘটনা রোধ ও মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহারে উদ্বুদ্ধ করতে জনসচেতনতামূলক র‌্যালী ও প্রচারণা কার্যক্রম শুরু করেছে রংপুর জেলা পুলিশ।

বুধবার দুপুরে রংপুর মহানগরীর পর্যটন মোটেল আরকে রোড মহাসড়কে এই কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান।

এ সময় প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে মোটরসাইকেল চালক ও আরোহী। মোটরসাইকেল চালকের মধ্যে হেলমেট ব্যবহারে শতভাগ সফলতা না আসা পর্যন্ত ‘নো হেলমেট-নো পেট্রোল’ কর্মসূচী অব্যাহত থাকবে। সড়কে শৃঙ্খলা আনতে মোটরসাইকেল চালকদের সচেতন করা হচ্ছে। পাশাপাশি সড়কে ফিটনেস বিহীন ভারী যানবাহন ও ধীর গতির গাড়ির কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। ট্রাফিক আইন অমান্যকারীদের ব্যাপারে নো কম্প্রোমাইস নীতিতে মাঠে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা চলছে। কাউকে আর ছাড় দেয়া হবেনা ।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু মারুফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সাইফুর রহমান সাইফ, রংপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকতারুল আলম, ট্রাফিক ইনচার্জ খান মো. মিজানুর ফাহমি, পেট্রোল পাম্প মালিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা সোহরাব চৌধুরী টিটুসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

পুলিশ সুপার মিজানুর রহমান আরো বলেন, মোটরসাইকেল চালকদের মধ্যে ‘নো হেলমেট- নো পেট্রোল’ উদ্যোগটি সাড়া ফেলেছে। সড়কে এখন হেলমেট পরিহিত মোটরসাইকেল চালকের সংখ্যা বেড়েছে। এই সচেতনতা সবার মধ্যে ছড়িয়ে দিতে পুলিশ প্রশাসন জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে।

এর আগে সকালে নগরের বিভিন্ন পাম্পে মোটরসাইকেল চালক ও অরোহীকে ফুল, সচেতনতামূলক লিফলেট ও স্টিকার দেয়া হয়। এছাড়া পাম্পে পাম্পে ‘নো হেলমেট- নো পেট্রোল’ লেখা সম্বলিত ব্যানার, সাইনবোর্ড ও ফেস্টুন লাগানো হয়।

পিডিএসও/ এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নো হেলমেট-নো পেট্রোল,রংপুর,হেলমেট ব্যবহার,জনসচেতনতা,প্রচারণা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close