হালুয়াঘাটে অগ্নিকাণ্ডে বসতবাড়ি ভস্মীভূত

৫ লাখ টাকার ক্ষতি

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:০৭ | আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৮

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের হালুয়াঘাটে ধারা ইউনিয়নের টিকুরিয়া গ্রামে সিদ্দিকুর রহমান খান (সিদ্দিক) ও এখলাছ উদ্দিন খানের বসতবাড়িতে আগুন লেগে নগদ টাকা, স্বর্ণালংকার, প্রয়োজনীয় কাগজ, আসবাবপত্রসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে ভস্মীভূত হয়েছে।

ক্ষতিগ্রস্থ সিদ্দিকুর রহমানের স্ত্রী আসমা খাতুন জানান, কিছুদিন আগে তারা সকলেই বেড়াতে যান। মঙ্গলবার বাড়ি ফিরে সন্ধ্যা ৭টার দিকে রান্নার জন্য গ্যাসের চুলায় আগুন ধরাতে যাবেন, চুলা জ্বালানোর সঙ্গে সঙ্গে আগুন ধরে তাৎক্ষণিক চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা বেশি থাকার কারণে আগুন নেভাতে পাড়ছিল না এলাকাবাসী। পরে হালুয়াঘাট ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণের চেষ্টায় প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে। ততক্ষণে ৩টি ঘরের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় আসমা খাতুন আহত হয়েছেন।

হালুয়াাঘাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার এমদাদুল হক জানান, আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যাই কিন্তু রাস্তা খারাপ থাকায় ভেনগাড়ি দিয়ে আগুন নেভানোর মেশিন নেয়া হয়েছে, ফলে কিছুটা বেগ পেতে হয়েছে। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। গ্যাসের সিলিন্ডার থেকেই এ আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করছি।

পিডিএসও/হেলাল