হাসমত আলী, গাজীপুর প্রতিনিধি

  ০৪ সেপ্টেম্বর, ২০১৮

জিসিসির দায়িত্ব নিলেন মেয়র জাহাঙ্গীর

২৩৬ কোটি টাকার দেনা মাথায় নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়রের দায়িত্ব নিলেন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। মঙ্গলবার বিকেলে গাজীপুরের ভাওয়াল রাজবাড়ি মাঠে অনুষ্ঠিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি মেয়রের দায়িত্ব নেন।

অনুষ্ঠানের শুরুতে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে দেনার বিষয়টি উল্লেখ করে মেয়র জাহাঙ্গীরের নিকট দায়িত্ব হস্তান্তর করেন।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল এমপি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই. এম বেলালুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন সবুজ প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেয়র জাহাঙ্গীর আলম। এ সময় তিনি আগামী ৫ বছর গাজীপুর সিটি বাসীকে কী ধরনের সেবা প্রদান করেবেন, সেই পরিকল্পনা প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরেন। একই সাথে তার পরিকল্পনা অনুযায়ী সিটিকে গড়ে তুলতে সকলের সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেন, একটি নুতন সিটি কর্পোরেশন হিসেবে গাজীপুর সিটি কর্পোরেশনকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। নগরীর উন্নয়নের জন্য গত অর্থবছরে ১৭ কোটি বরাদ্ধ দেয়া হয়েছিল। চলতি অর্থ বছরে ওই বরাদ্ধের তিনগুন দেয়ার ঘোষণা দেন তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন তারিখ ধরে উন্নয়নের রোডম্যাপ তৈরী করেন। ২০২১ সালের মধ্যে দেশকে আমরা মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করবো। শিল্প প্রতিষ্ঠানকে সহযোগিতা করার আহবান জানিয়ে তিনি মেয়র জাহাঙ্গীর আলমকে বলেন, ‘শিল্প স্থাপনকে সহযোগিতা করবে, আর তারা যে ট্যাক্স দিবে তা দিয়ে সিটির উন্নয়ন করা যাবে।’

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের জন্য জেলা শহর ও সিটি কর্পোরেশন ভবনকে সাজানো হয় বর্ণিল সাজে। রাজবাড়ি মাঠজুড়ে তৈরি করা হয় বিশাল প্যান্ডেল। রাজবাড়ি সড়কে লাগানো হয় ব্যানার ফেস্টুন, রঙ বেরঙয়ের পতাকা।

প্রসঙ্গত, গত ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকারকে দুই লাখ ভোটের ব্যবধানে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

পিডিএসও/ এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জিসিসি,দায়িত্ব নিলেন,মেয়র জাহাঙ্গীর,গাজীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close