খাগড়াছড়ি প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৮

খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ চলছে

খাগড়াছড়িতে সন্ত্রাসীদের গুলিতে ৩ ইউপিডিএফ নেতা-সমর্থকসহ ৬ জনকে হত্যার প্রতিবাদে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকা আধাবেলা সড়ক অবরোধ চলছে। আজ সোমবার ভোর থেকে অবরোধ শুরু হওয়ায় দুরপাল্লার কোন বাস চলাচল করেনি।

ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো পুলিশি প্রহরায় পৌনে ৯ টার দিকে খাগড়াছড়িতে পৌঁছায়। এদিকে সোমবার খাগড়াছড়িতে হাটের দিন হওয়ায় দুর-দুরান্তের ক্রেতা বিক্রেতারা পায়ে হেঁটে বাজারে এসেছে। এছাড়া শহর এলাকায় সীমিত আকারে যান চলাচল রয়েছে।

তবে, খাগড়াছড়ি থেকে ঢাকা,চট্টগ্রামের উদ্দেশে কোন দুরপাল্লার বাস ছেড়ে যায়নি। এছাড়া জেলার সাথে অভ্যন্তরীণ সড়ক যোগাযোগও বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে খাগড়াছড়ির জেলার সাথে রাঙামাটির সড়ক যোগাযোগ।

শনিবার এক প্রেস বিবৃতিতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ,গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন এই আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়।

সড়ক অবরোধে সহিংসতার আশঙ্কায় জেলা শহরের স্বনির্ভর,চেঙ্গী স্কয়ার,বাস টার্মিনাল, চেঙ্গী ব্রীজ, জিরো মাইল,ফায়ার সার্ভিস এলাকাসহ একাধিক স্থানে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ন করা হয়েছে।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) এম.এম সালাউদ্দিন জানান, জেলা শহরসহ খাগড়াছড়িতে আইন শৃঙ্খলা বাহিনীর সর্তক অবস্থান রয়েছে। এছাড়া জেলা শহরে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে এবং শহরে পুলিশি ও নিরাপত্তাবাহিনীর টহল চলছে। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গত শনিবার খাগড়াছড়িতে প্রকাশ্য দিবালোকে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ ( প্রসীত খীসা) সমর্থীত ৩ নেতাসহ ৬ জন নিহত হয়। এছাড়া শনিবার দুপুরে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল চলাকালে আরো একজন মারা যায়। এই ঘটনার প্রতিবাদে সোমবার সড়ক অবরোধ আহ্বান করে ইউপিডিএফ (প্রসীত খীসা) সমর্থিত তিন সংগঠন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ি,অবরোধ,পাহাড়ি ছাত্র পরিষদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close