পাবনা প্রতিনিধি

  ১৯ আগস্ট, ২০১৮

সাঁথিয়ায় ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে খাদে

জনদুর্ভোগ চরমে

পাবনার সাঁথিয়া-বেড়া সড়কের বোয়াইলমারী গোরস্তান নামক স্থানে সদ্য নির্মিত বেইলি ব্রিজটি ট্রাকসহ ভেঙে খাদে পড়েছে। আজ রোববার সকালে এ ঘটনা ঘটে। এতে যান চলাচলে বিঘ্ন ঘটায় চরম দুর্ভোগে পড়েছে জনসাধারণ।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে সদ্য নির্মিত ওই বেইলি ব্রিজের ওপর দিয়ে ট্রাক যাওয়ার সময় ট্রাকসহ ব্রিজটি ভেঙে গভীর খাদে পড়ে যায়। এ সময় ট্রাকের চালক-হেলপার ও একজন মোরটসাইকেল আরোহী ট্রাকের নিচে পড়ে গুরুতর আহত হয়।

এলাকাবাসীর অভিযোগ, বার বার এই দুর্ঘটনার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানের চরম গাফলতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলাই দায়ী।

স্থানীয় একজন প্রকৌশলী জানান, নির্মাণ ত্রুটির কারণেই বেইলি ব্রিজটি বার বার ভেঙে পড়ছে। রোববার ভোর রাতে গরু বহনকারী একটি নসিমন ব্রিজের ওপর দুর্ঘটনা কবলিত হয়ে একটি গরু ব্রিজের নিচে পড়ে মারা যায়।

জানা যায়, প্রায় এক মাস আগে ইউনুছ অ্যান্ড ব্রাদার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই বেইলি ব্রিজটি নির্মাণ করে। নির্মাণের তিন দিনের মাথায় ব্রিজের পাটাতনসহ একটি ট্রাক ডেবে যায়। এতে যানচলাচল ও জনদুর্ভোগের সৃষ্টি হয়। পরবর্তীতে ঠিকাদারি প্রতিষ্ঠান বেইলি ব্রিজটি পুনর্নির্মাণ করেন এবং প্রায় ২০/২৫ দিন আগে যানচলাচল আবার শুরু হয়। পরে রোববার এই ব্রিজের ওপর দিয়ে ট্রাক চলাচল করতে গিয়ে পুনরায় ট্রাকসহ ব্রিজটি ভেঙে খাদে পড়ে যায়।

এ ব্যাপারে পাবনা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় বলেন, বিষয়টি সম্পর্কে অবহিত আছি। তবে সরেজমিন না দেখে কিছু বলতে পারছি না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাঁথিয়া,বেইলি ব্রিজ,ট্রাক খাদে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close