রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি

  ১৮ আগস্ট, ২০১৮

রাণীনগরে পশুর হাট : লোকসানের আশঙ্কা

আর কয়েকদিন বাদে ঈদুল আজহা। গো খাদ্যের দাম বাড়ার কারণে নওগাঁর রাণীনগরের পশু খামারি, ব্যবসায়ী ও গৃহস্থরা বিপাকে পড়েছেন। পশুর হাটগুলোতে এতদিনে পশুর আমদানি ভালো না হলেও ঈদের দিন যতই ঘনিয়ে আসছে ততই হাটগুলো জমতে শুরু করেছে। তবে ভারত থেকে তেমন গরু না আসায় অনেকটাই শঙ্কামুক্ত গরুর মালিকরা।

কোরবানির ঈদকে ঘিরে রাণীনগরে দুটি হাট-বাজার রয়েছে। রাণীনগর উপজেলার ঐতিহ্যবাহী ত্রিমোহানী ও আবাদপুকুর হাট। দেশের প্রতিটি স্থানে এবার গরুর পরিমাণ অনেক বেশি হওয়ায় উপজেলার হাটগুলোতে এখনো বহিরাগত ব্যবসায়ীদের আগমন তেমন ঘটেনি। তবে বেশ কিছুদিন আগ থেকে গো খাদ্যের দাম বাড়ার কারণে উপজেলার খামারি, গরু ব্যবসায়ী ও ক্ষুদ্র খামারিরা চরম বিপাকে পড়েছেন। তবুও ঈদে গরু বিক্রেতারা লাভের আশা করছেন। উপজেলার প্রতিটি হাটে কঠোর নিরাপত্তা দিচ্ছে পুলিশ।

ঐতিহ্যবাহী আবাদপুকুর হাটের ইজারাদার সুনিল কুমার সাহা ও ত্রিমোহানী হাটের ইজারাদার বেদারুল ইসলাম বলেন, সপ্তাহের রোব ও বুধবার আবাদপুকুর হাট, শনি ও মঙ্গলবার করে ত্রিমোহনী এই হাট বসে। এবার হাটে প্রচুর গবাদী পশুর আমদানি হচ্ছে এবং দামও অনেক কম। তাই ক্রেতারা তাদের সাধ্যের মধ্যে কোরবানির জন্য পছন্দমতো পশু কিনতে পারছেন। হাটের নিরাপত্তার জন্য রয়েছে পুলিশ। এছাড়াও আমার লোকজনেরা সার্বক্ষণিক হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের সার্বিক সহযোগিতা করে যাচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঈদুল আজহা,কোরবানির ঈদ,রাণীনগর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close