ঠাকুরগাঁও প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০১৮

গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নে জমি বিরোধের জের ধরে একটি ক্ষেতের ২২৮টি লাউ গাছ কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল রোববার রাতের কোন এক সময়ে সালন্দর ইউনিয়নের সিংপাড়া গ্রামে এ ঘটনা ঘটে বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি আব্দুল লতিফ মিঞা।

গাছের মালিক মো. ওমর ফারুক সিংপাড়া গ্রামের বনি আলমের ছেলে। অভিযুক্ত শাহিরুল ইসলাম আউলিয়াপুর ইউনিয়নের উত্তর আরাজি কৃষ্টপুর গ্রামের প্রয়াত হাকিম উদ্দীনের ছেলে।

স্থানীয় শহিদুল ইসলাম ও গ্রাম্য পুলিশ নজরুল ইসলাম বলেন, সিংপাড়া গ্রামের কৃষক মো. ওমর ফারুক ৯১৯ নম্বর দাগের ৫৪ শতক জমির মধ্যে ২৭ শতক জমি ক্রয় করে নেয়। জমি ক্রয় করে নেয়ার পর থেকেই ওই জমিতে ওমর ফারুক আলু, পাট, সরিষাসহ বিভিন্ন ফসল আবাদ করে আসছিল। সর্বশেষ তিনি ওই ২৭ শতক জমিতে মাচা তৈরি করে লাউ গাছ রোপন করেন। গাছগুলোও বেশ বড় হয়েছিল। রবিবার রাতের কোন এক সময়ে প্রতিবেশি শাহিরুল ইসলাম ১০-১৫জন লোক নিয়ে ওই লাউ ক্ষেতে প্রবেশ করে এবং ২২৮টি লাউ গাছ ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলেন।

গাছের মালিক ওমর ফারুক অভিযোগ করে বলেন, শাহিরুল ইসলামের সঙ্গে আমার জমিজমা নিয়ে বিরোধ থাকতেই পারে। তাই বলে গাছের সঙ্গে এ কেমন শত্র“তা! গাছগুলো তো তার কোন ক্ষতি করেনি। আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে সদর থানার ওসি আব্দুল লতিফ বলেন, এ ঘটনায় ওমর ফারুককে থানায় অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযুক্ত শাহিরুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি গাছ কাটার বিষয়টি অস্বীকার করেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close